আজ || শুক্রবার, ১৪ Jun ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ       হেমনগরে বর্ধিত সভায় দোয়াত কলম প্রতীকের কর্মী-সমর্থকদের ঢল       রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত    
 


হাটহাজারীতে কোটি টাকার ভিওআইপি সরঞ্জাম

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের হাটহাজারী উপজেলার নজু মিয়া হাট এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমান ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করেছেন র‍্যাব সদস্যরা। যার মূল্য আনুমানিক এক কোটি টাকা বলে র‍্যাব জানান। গতকাল বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে এসব ভিওআইপি সামগ্রী উদ্ধার করা হয়।
র‌্যাব জানান, গোপন সূত্রের দেয়া তথ্যমতে ভোরে নজু মিয়া হাট এলাকায় অভিযান চালাতে গিয়ে একটি তালাবদ্ধ বাসার সন্ধান পাওয়া যায়। তালা ভেঙ্গে ভেতরে ঢুকার পর সেখানে বেশকিছু ভিওআইপি সামগ্রী পাওয়া যায়। এরপর ওই বাসার অপটিক্যাল ফাইবার সংযোগের সূত্র ধরে প্রায় চার কিলোমিটার দূরে শেখ ফরিদ মার্কেটের দোতলায় অভিযানে গিয়ে একটি তালাবদ্ধ দোকানের সন্ধান পাওয়া যায়। মার্কেটের মালিকের উপস্থিতিতে দোকানের তালা ভেঙ্গে আরও কিছু সামগ্রী পাওয়া যায়।
অভিযানে নেতৃত্বদানকারী র‍্যাবের চট্টগ্রাম জোনের উপ-অধিনায়ক লে.কমান্ডার নূরুজ্জামান  জানান, মার্কেটের মালিক আমাদের জানিয়েছেন, জাহাঙ্গীর নামে এক ব্যক্তি ডিশ ব্যবসার কথা বলে তার কাছ থেকে দোকানটি ভাড়া নিয়েছেন। কিন্তু ডিশ ব্যবসার আড়ালে সেটিকে ভিওআইপি ব্যবসার রাডার স্টেশন হিসেবে ব্যবহার করা হচ্ছিল। সব ধরনের বিদেশি কল ওই স্টেশনে ডাউনলোড করা হত। অভিযানে খবর পেয়ে জাহাঙ্গীর পালিয়ে গেছেন। তবে তার পাসপোর্ট জব্দ করা হয়েছে বলে নূরুজ্জামান জানান।
যে পরিমাণ ভিওআইপি সামগ্রী উদ্ধার হয়েছে তাতে মনে হচ্ছে এদের নেটওয়ার্ক খুব শক্ত। এরা সরকারকে বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে ভিওআইপি ব্যবসা পরিচালনা করে আসছিল। পুরো নেটওয়ার্কের সন্ধান না পাওয়া পর্যন্ত আমাদের অভিযান চলবে।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!