আজ || বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম :
  হেমনগর জমিদারের একাল-সেকাল’ বইয়ের মোড়ক উন্মোচন       গোপালপুরে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ       গোপালপুরে পটগান ও নাটক প্রদর্শনী       গোপালপুর হাসপাতালে মুক্তিযোদ্ধারা বিনামূল্যের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত       গোপালপুরে সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময়       গোপালপুরের লক্ষীপুর চাকুরীজীবী পরিষদ কর্তৃক শীতবস্ত্র বিতরণ       গোপালপুরে শিশু শিক্ষার্থীদের মাঝে সুয়েটার উপহার       গোপালপুরে স্বামীর হাতে দুই সন্তানের জননী খুন       গোপালপুরে দুই বিঘা জমির কাঁচা সরিষা ট্রাক্টর দিয়ে মাড়িয়ে দেয়ার অভিযোগ       গোপালপুরে গুদামের শার্টার ভেঙ্গে সার চুরি, ১০ বস্তা ইউরিয়া সারসহ আটক ১    
 


হাটহাজারীতে কোটি টাকার ভিওআইপি সরঞ্জাম

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের হাটহাজারী উপজেলার নজু মিয়া হাট এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমান ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করেছেন র‍্যাব সদস্যরা। যার মূল্য আনুমানিক এক কোটি টাকা বলে র‍্যাব জানান। গতকাল বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে এসব ভিওআইপি সামগ্রী উদ্ধার করা হয়।
র‌্যাব জানান, গোপন সূত্রের দেয়া তথ্যমতে ভোরে নজু মিয়া হাট এলাকায় অভিযান চালাতে গিয়ে একটি তালাবদ্ধ বাসার সন্ধান পাওয়া যায়। তালা ভেঙ্গে ভেতরে ঢুকার পর সেখানে বেশকিছু ভিওআইপি সামগ্রী পাওয়া যায়। এরপর ওই বাসার অপটিক্যাল ফাইবার সংযোগের সূত্র ধরে প্রায় চার কিলোমিটার দূরে শেখ ফরিদ মার্কেটের দোতলায় অভিযানে গিয়ে একটি তালাবদ্ধ দোকানের সন্ধান পাওয়া যায়। মার্কেটের মালিকের উপস্থিতিতে দোকানের তালা ভেঙ্গে আরও কিছু সামগ্রী পাওয়া যায়।
অভিযানে নেতৃত্বদানকারী র‍্যাবের চট্টগ্রাম জোনের উপ-অধিনায়ক লে.কমান্ডার নূরুজ্জামান  জানান, মার্কেটের মালিক আমাদের জানিয়েছেন, জাহাঙ্গীর নামে এক ব্যক্তি ডিশ ব্যবসার কথা বলে তার কাছ থেকে দোকানটি ভাড়া নিয়েছেন। কিন্তু ডিশ ব্যবসার আড়ালে সেটিকে ভিওআইপি ব্যবসার রাডার স্টেশন হিসেবে ব্যবহার করা হচ্ছিল। সব ধরনের বিদেশি কল ওই স্টেশনে ডাউনলোড করা হত। অভিযানে খবর পেয়ে জাহাঙ্গীর পালিয়ে গেছেন। তবে তার পাসপোর্ট জব্দ করা হয়েছে বলে নূরুজ্জামান জানান।
যে পরিমাণ ভিওআইপি সামগ্রী উদ্ধার হয়েছে তাতে মনে হচ্ছে এদের নেটওয়ার্ক খুব শক্ত। এরা সরকারকে বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে ভিওআইপি ব্যবসা পরিচালনা করে আসছিল। পুরো নেটওয়ার্কের সন্ধান না পাওয়া পর্যন্ত আমাদের অভিযান চলবে।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!