আজ || বুধবার, ১৭ এপ্রিল ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত       গোপালপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ প্রদান       গোপালপুরে জাতীয় সংসদ সদস্য ছোট মনির সংবর্ধিত       এ হয়রানির শেষ কোথায়! তদন্তে নির্দোষ, তবুও বন্ধ বেতনভাতা       গোপালপুরে ২০১ গম্বুজ মসজিদ চত্বরে পুলিশ বক্স স্থাপন    
 


গোপালপুর কলেজসহ সরকারীকরণের চূড়ান্ত তালিকায় টাঙ্গাইলের ৮ কলেজ

ডেক্স নিউজ : সারা দেশের মোট ২৮৫টি বেসরকারি কলেজকে সরকারি করার জন্য চূড়ান্ত করেছে সরকার। এর মধ্যে টাঙ্গাইল জেলার গোপালপুর কলেজসহ আটটি উপজেলার আটটি কলেজের নাম মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) কর্তৃক তালিকায় প্রকাশিত হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের এক চিঠিতে তালিকায় প্রকাশিত কলেজের স্থাবর-অস্থাবর সম্পত্তি সরকারের নিকট হস্তান্তরের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। আদেশে জরুরি ভিত্তিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ সচিব বরাবর রেজিস্ট্রি করা দানপত্র দলিল (ডিড অব গিফট) সম্পাদন করে পাঠাতে বলা হয়েছে। সব ক’টি কলেজের অধ্যক্ষ ও সংশ্লিষ্ট জেলা প্রশাসককে এ নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

সরকারীকরণের চূড়ান্ত তালিকায় থাকা টাঙ্গাইলের আটটি কলেজগুলো হলো- গোপালপুর কলেজ, ঘাটাইল জিবিজি কলেজ, মির্জাপুর কলেজ, মধুপুর কলেজ, ধনবাড়ী কলেজ, কালিহাতীর শামছুল হক মহাবিদ্যালয়, দেলদুয়ারের সৈয়দ মহব্বত আলী ডিগ্রী কলেজ ও বাসাইলের জোবেদা রুবেয়া মহিলা কলেজ।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায়, যেসব উপজেলায় সরকারি কলেজ নেই, সেগুলোতে একটি করে কলেজ সরকারি করার পরিকল্পনার অংশ হিসেবে এ সিদ্ধান্ত হয়েছে। এসব কলেজের আত্তীকৃত হওয়া শিক্ষকরা আপাতত অন্য কলেজে বদলি হতে পারবেন না। বর্তমানে সরকারি কলেজ ৩২৭টি। নতুনগুলো হওয়ার পর মোট সংখ্যা দাঁড়াবে ছয়শতাধিক।
সরকারীকরণের জন্য চূড়ান্ত হওয়া ২৮৫ কলেজের তালিকা

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!