আজ || বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম :
  হেমনগর জমিদারের একাল-সেকাল’ বইয়ের মোড়ক উন্মোচন       গোপালপুরে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ       গোপালপুরে পটগান ও নাটক প্রদর্শনী       গোপালপুর হাসপাতালে মুক্তিযোদ্ধারা বিনামূল্যের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত       গোপালপুরে সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময়       গোপালপুরের লক্ষীপুর চাকুরীজীবী পরিষদ কর্তৃক শীতবস্ত্র বিতরণ       গোপালপুরে শিশু শিক্ষার্থীদের মাঝে সুয়েটার উপহার       গোপালপুরে স্বামীর হাতে দুই সন্তানের জননী খুন       গোপালপুরে দুই বিঘা জমির কাঁচা সরিষা ট্রাক্টর দিয়ে মাড়িয়ে দেয়ার অভিযোগ       গোপালপুরে গুদামের শার্টার ভেঙ্গে সার চুরি, ১০ বস্তা ইউরিয়া সারসহ আটক ১    
 


মালয়েশিয়া যেতে প্রাথমিকভাবে ১১ হাজার ৭৫৮ জন নির্বাচিত

সরকারিভাবে মালয়েশিয়ায় যেতে ১১ হাজার ৭৫৮ জন নির্বাচিত হয়েছেন। এদের মধ্য থেকে প্রথম ১০ হাজার জন প্র্রাথমিকভাবে আগামী মার্চের প্রথম সপ্তাহের মধ্যে মালয়েশিয়া যাওয়ার সুযোগ পাবেন।
বুধবার বিকেল সোয়া তিনটায় রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে মন্ত্রীর উপস্থিতিতে কম্পিউটারের মাধ্যমে করা লটারিতে তাদের নির্বাচিত করা হয়।

লটারিতে নাম আসা সবাইকে রেজিস্ট্রেশনের সময় দেয়া মোবাইল ফোন নম্বরে মেসেজের মাধ্যমে নির্বাচিত হওয়ার কথা জানিয়ে দেয়া হবে।

www.g2g.bmet.gov.bd এই ঠিকানায় গিয়েও প্রার্থীরা লটারির ফলাফল জানতে পারবেন।

প্রবাসীকল্যাণ মন্ত্রী বলেন, “প্রাথমিকভাবে নির্বাচিত না হওয়াদের মধ্যে হতাশা ও আবেগ কাজ করতে পারে। আমার অনুরোধ ২০ হাজারের লিস্টে ঢোকার জন্য কোনো দালালের আশ্রয় নেবেন না। মন্ত্রী হিসেবে আমিও লটারিতে নির্বাচিতদের বাইরে কাউকে পাঠানোর সাধ্য নেই। পুরো প্রক্রিয়াটাই করা হয়েছে সাধারণ মানুষের হয়রানি বন্ধ করার জন্য।”

গত ১৩ জানুয়ারি থেকে অনলাইনে দেশের ইউনিয়ন তথ্য ও সেবাকেন্দ্র সমূহে মালয়েশিয়া গমনেচ্ছু কর্মীদের নিবন্ধন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। এতে সারাদেশ থেকে সাড়ে ১৪ লাখ  ব্যক্তি নিবন্ধনে অংশ নেন। এর মধ্য থেকে লটারির মাধ্যমে ৩৪ হাজার ৫০০ জন নির্বাচিত হয়েছেন। মূলত ৩০ হাজার নির্বাচিত করার কথা থাকলেও স্বাস্থ্য পরীক্ষাসহ বিভিন্ন কারণে নির্বাচিতদের কেউ না যেতে পারেন, এমন আশঙ্কায় একটু বেশি নেয়া হয়েছে বলে জানান মন্ত্রী।

বুধবার এদের মধ্য থেকে আবার কম্পিউটারে লটারির মাধ্যমে ১১ হাজার ৭৫৮ জনকে নির্বাচিত করা হয়। পরে নির্বাচিতদের মধ্য থেকে পর্যায়ক্রমে ১০ হাজার জনকে প্লানটেশন কর্মী হিসেবে মালয়েশিয়া পাঠানো হবে

[রঞ্জিত সরকার / ঢাকা ] 

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!