আজ || সোমবার, ২০ মে ২০২৪
শিরোনাম :
  রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত       গোপালপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ প্রদান    
 


দূরপাল্লার বাসভাড়া বাড়লো কিলোমিটারে ১০ পয়সা

 দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারে ১০ পয়সা বাড়িয়ে এক টাকা ৪৫ নির্ধারণ করেছে সরকার। এ ভাড়া আগামী মঙ্গলবার থেকে কার্যকর হবে। ঢাকা ও চট্টগ্রাম নগরীতে চলাচলকারী যানবাহনে এ ভাড়া কার্যকর হবে না।

গণপরিবহণের নতুন ভাড়া ঠিক করতে রোববার যোগাযোগ মন্ত্রণালয়ে বৈঠকে  এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।
এর আগে গত মঙ্গলবার যোগাযোগ মন্ত্রণালয়ে এ নিয়ে বৈঠক হয়েছিল। তবে তাতে কোনো সিদ্ধান্ত হয়নি।
বর্তমানে দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারে ভাড়া এক টাকা ৩৫ পয়সা। ভাড়া পুনর্নির্ধারণ কমিটি সেটা এক টাকা ৫৮ পয়সা করার প্রস্তাব করেছিল। গত ৩ জানুয়ারি সরকার পেট্রোল ও অকটেনের দাম লিটারে পাঁচ টাকা করে এবং ডিজেল ও কেরোসিন লিটারে সাত টাকা করে বাড়ানোর ঘোষণা দেয়।
এর আগে ২০১২ সালের ১ জানুয়ারি দূরপাল্লার (আন্তঃজেলা) বাসের ভাড়া প্রতি কিলোমিটারে ১৫ পয়সা করে বাড়িয়ে এক টাকা ৩৫ পয়সা করা হয়। আর শহর এলাকায় চলাচলকারী বাস, অটোরিকশা ও ট্যাক্সির মতো গণপরিবহণের ভাড়া বৃদ্ধির সর্বশেষ ঘোষণা আসে ২০১১ সালের ২০ সেপ্টেম্বর।
মন্তব্য করুন -


Top
error: Content is protected !!