আজ || বুধবার, ১৭ জুলাই ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে কোটা বিরোধীদের বিপক্ষে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ       গোপালপুর প্রেসক্লাবে মেধাবী শিক্ষার্থীদের সাথে মতবিনিময়       গোপালপুরে শতাধিক নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস       গোপালপুরে বর্নাত্যদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প       গোপালপুরে বন্যায় পানীয় জলের সংকট, তবে ক্ষতিগ্রস্তরা পাচ্ছে পর্যাপ্ত ত্রাণ       গোপালপুরে ভূয়া নামজারি ও জাল খতিয়ান তৈরি চক্রের দুই সদস্য আটক       টাঙ্গাইল জেলা সমিতি ঢাকা’র নবনির্বাচিত সভাপতি ইব্রাহীম, সম্পাদক হিরণ       গোপালপুরে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ       গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ    
 


জরায়ু ক্যান্সার প্রতিরোধে গোপালপুরে বিনামূল্যে টীকা পাবে সাড়ে নয় হাজার কিশোরী ও যুবতী

গোপালপুর বার্তা ডেক্স :

টাঙ্গাইলের গোপালপুর উপজেলায় জরায়ু ক্যান্সার প্রতিরোধের জন্য সাড়ে নয় হাজার কিশোরী ও যুবতী বিনামূল্যে  হিউম্যান প্যাপিলামা ভাইরাস (এইচপিভি) টীকা পাচ্ছেন।

টীকাদান কর্মসূচী জোরদার করণের লক্ষ্য আজ বুধবার পৌরশহরের ডাকবাংলো মহল্লার মডেল রিসার্স সেন্টার মিলনায়তনে এক ওরিয়েন্টেশন সভা (ওয়ার্কশপ) অনুষ্ঠিত হয়।

ইসলামিক ফাউন্ডেশন টাঙ্গাইল জেলা শাখার ব্যবস্থাপনায় এবং ইউনিসেফের সৌজন্যে এ কর্মশালায় সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশন টাঙ্গাইল জেলা শাখার উপপরিচালক মো. আব্দুর রাজ্জাক। প্রধান অতিথি ছিলেন গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আলীম আল রাজী। বিশেষ অতিথি ছিলেন গোপালপুর প্রেসক্লাব ও উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সভাপতি জয়নাল আবেদীন। বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মো. গোলাম ফারুখ। কর্মশালায় ৫০জন নারী অংশ গ্রহণ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আলীম আল রাজী জানান, আগামী ৪ অক্টোবর থেকে সারাদেশে একযোগে টিকাদান কর্মসূচি শুরু হওয়ার কথা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলে এ টিকাদান কর্মসূচি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। গোপালপুর উপজেলার সাড় নয় হাজার কিশোরী ও যুবতী বিনামূল্যে এ টিকা পাবেন। নির্দিৃষ্ট বয়সে এইচপিভি টিকা গ্রহণ করলে জরায়ুমুখে ক্যান্সার প্রতিরোধ করা সম্ভব। প্রতিটি টিকার দাম প্রায় আড়াই হাজার টাকা। শুধূ মাত্র গোপালপুর উপজলায় প্রায় তিন কোটি টাকা মূল্যের টিকা বিনামূল্যে প্রদান করা হবে। এজন্য উপজেলা স্বাস্থ্য বিভাগ ব্যাপক প্রচার প্রচারনা চালাচ্ছেন। টিকাদান কর্মসূচি সফল করতে আজ উপজেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় সকল জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও মিডিয়ার সহযোগিতা কামনা করা হয়।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!