আজ || বুধবার, ১৭ জুলাই ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে কোটা বিরোধীদের বিপক্ষে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ       গোপালপুর প্রেসক্লাবে মেধাবী শিক্ষার্থীদের সাথে মতবিনিময়       গোপালপুরে শতাধিক নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস       গোপালপুরে বর্নাত্যদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প       গোপালপুরে বন্যায় পানীয় জলের সংকট, তবে ক্ষতিগ্রস্তরা পাচ্ছে পর্যাপ্ত ত্রাণ       গোপালপুরে ভূয়া নামজারি ও জাল খতিয়ান তৈরি চক্রের দুই সদস্য আটক       টাঙ্গাইল জেলা সমিতি ঢাকা’র নবনির্বাচিত সভাপতি ইব্রাহীম, সম্পাদক হিরণ       গোপালপুরে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ       গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ    
 


মাদার তেরেসা এ্যাওয়ার্ড পেলেন কলেজ শিক্ষক নূর নবী

ডেক্স নিউজ :
শিক্ষা বিস্তার ও মানবকল্যাণে বিশেষ অবদানের জন্য গুণীজন সম্মাননা হিসাবে মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন টাঙ্গাইলের গোপালপুর মেহেরুন্নেছা মহিলা কলেজের সহকারি অধ্যাপক মো. নূর নবী।

গত মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকালে ঢাকার শ্যামলীর ওপেনার সলিউশন প্রবাল টাওয়ারে মাদার তেরেসা স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে মানবিক সমাজ গঠনে আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে তাঁকে এ এ্যাওয়ার্ড ও সনদপত্র দেয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভাষাসৈনিক, জাতীয় সংসদ সদস্য, সচিব, বীর মুক্তিযোদ্ধা, বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর, আইনজীবী, সাংবাদিক, মানবাধিকার ব্যক্তিত্ব, সমাজসেবক, ব্যবসায়ী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, চলচ্চিত্র ব্যক্তিত্ব, রাজনীতিবিদ, লেখক, কবি, গবেষক ও সাংস্কৃতিক সংগঠক।

নূর নবী গোপালপুর পৌরসভার ডুবাইল গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১ ডিসেম্বর ১৯৬৬ সালে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতা রুপা মন্ডল একজন বিশিষ্ট মাতাব্বর এবং ধনাঢ্য ব্যক্তি ছিলেন। তিনি ১৯৮২ সালে সূতি এইচ এস উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮৪ সালে গোপালপুর কলেজ থেকে এইচএসসি, ১৯৮৮ সালে করটিয় সা’দত বিশ্ববিদ্যালয় কলেজ থেকে হিসাব বিজ্ঞানে বি.কম সম্মান ও ১৯৮৯ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে এম কম (হি.বি) পাস করেন।
তিনি ১৯৯৯ সালের ১ অক্টোবর মেহেরুন্নেছা মহিলা কলেজে লেকচারার হিসেবে যোগদান করেন। পরে পদোন্নতি পেয়ে সহকারি অধ্যাপক হন।

মাদার তেরেসা স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি কাজী জামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক প্রেম সাগর মিলন জানান, সহকারি অধ্যাপক মো. নূর নবী শিক্ষা বিস্তার ও মানবকল্যাণে বিশেষ অবদান রাখায় তাঁকে এ সম্মাননা প্রদান করা হয়েছে। নিঃসন্দেহে তাঁর এ অবদান কৃতিত্বপূর্ণ। তিনি দেশ ও জাতির গৌরব। তাঁর এ মহতী কর্মকান্ড দেশ ও জাতির অগ্রগতি ও সমৃদ্ধির পথ উন্মোচনে অতিশয় ভূমিকা রাখবে।

নূর নবী জানান, আমি মনে করি যে কোন পুরস্কার পাওয়ার পর মানুষ উৎসাহিত হয় এবং দায়িত্বশীলতা বহুগুণ বেড়ে যায়। আগামী দিনে আমি যেন আমার দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করতে পারি সে জন্য সকলের কাছে দোয়া চাই। এই পুরস্কারটি প্রকৃত দায়িত্ববান ও নিবেদিত প্রাণ সকল শিক্ষককে উৎসর্গ করছি।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!