আজ || বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম :
  হেমনগর জমিদারের একাল-সেকাল’ বইয়ের মোড়ক উন্মোচন       গোপালপুরে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ       গোপালপুরে পটগান ও নাটক প্রদর্শনী       গোপালপুর হাসপাতালে মুক্তিযোদ্ধারা বিনামূল্যের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত       গোপালপুরে সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময়       গোপালপুরের লক্ষীপুর চাকুরীজীবী পরিষদ কর্তৃক শীতবস্ত্র বিতরণ       গোপালপুরে শিশু শিক্ষার্থীদের মাঝে সুয়েটার উপহার       গোপালপুরে স্বামীর হাতে দুই সন্তানের জননী খুন       গোপালপুরে দুই বিঘা জমির কাঁচা সরিষা ট্রাক্টর দিয়ে মাড়িয়ে দেয়ার অভিযোগ       গোপালপুরে গুদামের শার্টার ভেঙ্গে সার চুরি, ১০ বস্তা ইউরিয়া সারসহ আটক ১    
 


পাকিস্তানের জাতীয় সংসদ ১৬ মার্চে ভেঙে যাচ্ছে !

পাকিস্তানের জাতীয় সংসদ আগামী ১৬ মার্চের মধ্যে ভেঙে দেয়া হবে বলেজানিয়েছেন দেশটির তথ্যমন্ত্রী কামার জামান কায়রা। এবং সংসদ ভেঙে দেয়ার ৯০দিনের মধ্যে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তিনি।

লাহোরে পাকিস্তানের কথিত ধর্মীয় নেতা তাহিরুল কাদরির সঙ্গে এক যৌথ সংবাদসম্মেলনে এ কথা বলেন কায়রা। পাকিস্তানের নির্বাচন সংস্কার নিয়ে দেশটিরকয়েকজন মন্ত্রী ও ক্ষমতাসীন দলের নেতৃবৃন্দের সঙ্গে কাদরির বৈঠকের পররবিবার ওই যৌথ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।কাদরির সঙ্গে আলোচনার ভিত্তিতে সরকার একজন তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী ওপ্রদেশগুলোতে তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রীদের নিয়োগ দিতে সম্মত হয়েছে বলেজানান তিনি। কিন্তু পাকিস্তানের বর্তমান নির্বাচন কমিশন ভেঙে দেয়ার বিষয়েদুপক্ষের মধ্যে মতপার্থক্য রয়েছে বলেও জানান পাকিস্তানের তথ্যমন্ত্রী।পাকিস্তানে আগামী মে মাসের মাঝামাঝি সময়ে নির্বাচন হওয়ার কথা রয়েছে।কিন্তু দেশটির সংসদ অবিলম্বে ভেঙে দেয়া এবং সেনাবাহিনী ও বিচার বিভাগেরপরামর্শে তত্ত্বাবধায়ক সরকার গঠনের দাবিতে কানাডায় বসবাসকারী পাকিস্তানেরধর্মীয় নেতা তাহিরুল কাদরির নেতৃত্বে তার হাজার হাজার সমর্থক দুসপ্তাহআগে রাজধানী ইসলামাবাদে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ সমাবেশ করে।

সরকারের সঙ্গে এক সমঝোতার মধ্যদিয়ে ওই অবস্থান ধর্মঘটের অবসান হয়। সরকারসে সমঝোতা অনুযায়ী সংসদ ভেঙে দেয়ার তারিখ ঘোষণা করল বলে মনে করা হচ্ছে।আগামী ১০ দিনের মধ্যে ওই নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে বলে ধারণা করাহচ্ছে।

 

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!