আজ || সোমবার, ২০ মে ২০২৪
শিরোনাম :
  রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত       গোপালপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ প্রদান    
 


প্রিমিয়ার সিমেন্টের আইপিও লটারি ২০ জানুয়ারি

প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমের অর্থ উত্তোলনের পর অ্যালোটমেন্ট ড্র আগামী ২০ জানুয়ারি, রোববার অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউটে এ ড্র অনুষ্ঠিত হব বলে জানা গেছে।

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেডের শেয়ার বরাদ্দ পাওয়ার জন্য ৫৫৯ কোটি ৯১ লাখ ৬৯ হাজার ৮৪০ টাকা জমা পড়েছে। যা কোম্পানির লক্ষ্যমাত্রার চেয়ে ২১.২১ গুণ বেশি। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে প্রতিষ্ঠানটির আইপিওতে আবেদন গ্রহণ করা হয়। বিনিয়োগকারীদের থেকে ১৭ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। আর প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুবিধা ছিলো গত ১ জানুয়ারি পর্যন্ত।

প্রতিষ্ঠানটির শেয়ার বরাদ্দ পাওয়ার জন্য ৫৫৯ কোটি ৯১ লাখ ৬৯ হাজার ৮৪০ টাকা জমা পড়েছে। যা কোম্পানির লক্ষ্যমাত্রার চেয়ে ২১.২১ গুণ বেশি। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিটি শেয়ারবাজারে ১ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে ২৬ কোটি ৪০ লাখ টাকা সংগ্রহের ঘোষণা দেয়।

কোম্পানির প্রতিটি শেয়ারের মূল্য ১০ টাকা অভিহিত মূল্যে সঙ্গে ১২ টাকা প্রিমিয়ামসহ মোট ২২ টাকা নির্ধারণ করা হয়।

সিএসইর তথ্য অনুযায়ী, সাধারণ বিনিয়োগকারীদের কাছে থেকে ৩৬১ কোটি ১২ লাখ ২৫ হাজার ৬৪০ টাকা, ক্ষতিগ্রস্তদের কাছে থেকে ৪৬ কোটি ২৮ লাখ ১৬ হাজার ২০০ টাকা, প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে ২৫ কোটি ১৮ লাখ ৩৪ হাজার এবং মিউচ্যুয়াল ফান্ড খাতের বিনিয়োগকারীদের কাছ থেকে ১২৭ কোটি ৩২ লাখ ৯৪ হাজার টাকার আবেদন জমা পড়েছে। কোম্পানির ২০০টি শেয়ারে একটি মার্কেট লট নির্ধারণ করায় সব মিলিয়ে ৬০ হাজার লট শেয়ার বরাদ্দ করা হবে।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!