আজ || বুধবার, ১৭ জুলাই ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে কোটা বিরোধীদের বিপক্ষে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ       গোপালপুর প্রেসক্লাবে মেধাবী শিক্ষার্থীদের সাথে মতবিনিময়       গোপালপুরে শতাধিক নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস       গোপালপুরে বর্নাত্যদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প       গোপালপুরে বন্যায় পানীয় জলের সংকট, তবে ক্ষতিগ্রস্তরা পাচ্ছে পর্যাপ্ত ত্রাণ       গোপালপুরে ভূয়া নামজারি ও জাল খতিয়ান তৈরি চক্রের দুই সদস্য আটক       টাঙ্গাইল জেলা সমিতি ঢাকা’র নবনির্বাচিত সভাপতি ইব্রাহীম, সম্পাদক হিরণ       গোপালপুরে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ       গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ    
 


ময়মনসিংহ প্রেসক্লাব পদক পেলেন গোপালপুর প্রেসক্লাব সভাপতি

কে এম মিঠু, গোপালপুর :

সাংবাদিকতা, সাহিত্য ও সংস্কৃতির ধারক ময়মনসিংহ প্রেসক্লাব পদক পেয়েছেন টাঙ্গাইলের গোপালপুর প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক জয়নাল আবেদীন। মঙ্গলবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এ পদক ও সম্মাননা দেওয়া হয়।

সাংবাদিকতা, সাহিত্য এবং কৃষি শিক্ষা ও গবেষণায় ১৩ জনকে এ পদক দেওয়া হয়। সাংবাদিকতায় ৮ জন, সাহিত্যে ৪ জন এবং কৃষি শিক্ষায় ১ জন এ পদক পান। সাহিত্যে দেশের অন্যতম সেরা লেখক মুহাম্মদ জাফর ইকবাল এ পদক পান। আর সাংবাদিকতায় যারা পদক পান তাদের অন্যতম হলেন দৈনিক ইত্তেফাকের আঞ্চলিক সংবাদদাতা (টাঙ্গাইলের গোপালপুর, মধুপর ও ধনবাড়ী উপজেলা) জয়নাল আবেদীন। এ অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক দৈনিক ইত্তেকাজে কাজ করছেন প্রায় সাড়ে চার দশক ধরে। তিনি উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরাম এবং গোপালপুর প্রেসক্লাবের সভাপতি। গোপালপুর বার্তার সম্পাদক।

সাংবাদিক হিসাবে আরও যারা পদক পান তারা হলেন ময়মনসিংহ জেলার অধ্যাপক আব্দুর রাজ্জাক, মোশারফ হোসেন, এএইচএম মোতালেব, এমএস দোহা, আনোয়ারুল হাসান রুমী এবং মরণোত্তর বাদল আচার্য ও মেজবাহ উদ্দিন হেলাল। সাহিত্যে আবদুল্লাহ জাহিদ, আউয়াল চৌধুরী ও মাহবুব হাসান। কৃষিশক্ষা ও গবেষণায় ড. ইয়াহিয়া মাহমুদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী। সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি এবং ময়মনসিংহের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী। বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, পদক উপ-কমিটির আহবায়ক মীর গোলাম মোস্তফা।

অনুসন্ধানী ও মুক্তিযুদ্ধ বিষয়ক সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য অধ্যাপক জয়নাল আবেদীনকে টাঙ্গাইল জেলা প্রশাসনের উদ্যোগে গত বছর জুন মাসে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সম্মাননা দেওয়া হয়।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!