আজ || শনিবার, ২০ জুলাই ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে কোটা বিরোধীদের বিপক্ষে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ       গোপালপুর প্রেসক্লাবে মেধাবী শিক্ষার্থীদের সাথে মতবিনিময়       গোপালপুরে শতাধিক নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস       গোপালপুরে বর্নাত্যদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প       গোপালপুরে বন্যায় পানীয় জলের সংকট, তবে ক্ষতিগ্রস্তরা পাচ্ছে পর্যাপ্ত ত্রাণ       গোপালপুরে ভূয়া নামজারি ও জাল খতিয়ান তৈরি চক্রের দুই সদস্য আটক       টাঙ্গাইল জেলা সমিতি ঢাকা’র নবনির্বাচিত সভাপতি ইব্রাহীম, সম্পাদক হিরণ       গোপালপুরে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ       গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ    
 


ঢাকা কলেজে নিজেদের কর্মীকেই চাপাতি দিয়ে কোপাল ছাত্রলীগ

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঢাকা কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রুপের এক কর্মীকে কুপিয়েছে সভাপতি গ্রুপের ক্যাডাররা।
শুক্রবার রাতে কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। আহত জীবনকে শ্যামলী কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। জীবনের অবস্থা আশঙ্কাজনক।

জানা গেছে, শুক্রবার দুপুরে জীবন কয়েকজন কর্মীকে নিয়ে ক্যাম্পাসে মহড়া দেয়। এ সময় সভাপতি গ্রুপের সাউথ হলের ছাত্রলীগের  কর্মীদের সঙ্গে জীবনের কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে সন্ধ্যার দিকে সাউথ হলের কর্মীরা সংগঠিত হয়ে জীবনকে খুঁজতে থাকে। পরে রাত সাড়ে আটটার দিকে তারা জীবনকে ক্যাম্পাসে একা পেয়ে চাপাতি দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। জীবন মাটিতে লুটিয়ে পড়লেও কোপানো অব্যাহত থাকে। জীবনকে কোপানোর সংবাদ শুনে ঢাকা কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুইম এবং কলেজ শাখার সহ-সভাপতি রণির কর্মীরা তাকে কলেজের মূল ভবনের সামনে থেকে উদ্ধার করে। পরে তাকে শ্যামলীর কেয়ার হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়েছে।

এ দিকে সাধারণ সম্পাদক সাকিব আল হাসান সুইম ঘটনাটিকে ‘দুর্ঘটনা’ বলে দাবি করেছেন।

তার এ বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা কলেজ ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী। তারা বলছেন , “তাদের সামনে সভাপতি গ্রুপের ক্যাডারা জীবনকে রামদা দিয়ে এলোপাতাড়ি কোপালেও সাধারণ সম্পাদক ঘটনাটিকে ‘দুর্ঘটনা’ হিসেবে চালিয়ে দেয়ার চেষ্টা করছেন। যেটি অত্যন্ত দুঃখজনক। তাদের অভিযোগ, ছাত্রলীগের কর্মীদের বিভিন্ন স্থানে সভাপতি এবং সাধারণ সম্পাদকরা মারামারি এবং দখলদারিত্বে ব্যবহার করেন। কিন্তু উপর থেকে চাপ আসলে তাদের ছাত্রদল এমনকি শিবির বলে চালিয়ে দেন। আবার কখনো ঘটনাকে মতো ভিন্ন খাতে প্রবাহের চেষ্টা করেন।

এ বিষয়ে কলেজ শাখার সভাপতি ফুয়াদ হাসান পল্লব কে বলেন, “কলেজ ক্যাম্পাসে তুচ্ছ একটি ঘটনা ঘটেছে বলে জেনেছি। তবে বিস্তারিত কিছুই জানি না।”

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!