আজ || বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম :
  হেমনগর জমিদারের একাল-সেকাল’ বইয়ের মোড়ক উন্মোচন       গোপালপুরে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ       গোপালপুরে পটগান ও নাটক প্রদর্শনী       গোপালপুর হাসপাতালে মুক্তিযোদ্ধারা বিনামূল্যের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত       গোপালপুরে সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময়       গোপালপুরের লক্ষীপুর চাকুরীজীবী পরিষদ কর্তৃক শীতবস্ত্র বিতরণ       গোপালপুরে শিশু শিক্ষার্থীদের মাঝে সুয়েটার উপহার       গোপালপুরে স্বামীর হাতে দুই সন্তানের জননী খুন       গোপালপুরে দুই বিঘা জমির কাঁচা সরিষা ট্রাক্টর দিয়ে মাড়িয়ে দেয়ার অভিযোগ       গোপালপুরে গুদামের শার্টার ভেঙ্গে সার চুরি, ১০ বস্তা ইউরিয়া সারসহ আটক ১    
 


স্যামুয়েলস, ব্রাভোর শম্বূকগতির ইনিংসে ম্যাচে ফিরল ক্যারিবীয়রা

মারলন স্যামুয়েলস ও ড্যারেন ব্রাভোর ব্যাটিং দৃঢ়তায় খুলনা টেস্টে বড় সংগ্রহের দিকে এগোচ্ছে সফরকারীরা। সকালে দ্রুত ২ উইকেট হারানোর পর ইনিংস মেরামতের কাজটা বেশ দেখেশুনেই শুরু করেন এই দুই ব্যাটসম্যান। স্যামুয়েলস তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। তবে সারা দিন নিয়ন্ত্রিত বোলিং করে ক্যারিবীয়দের রান করার কাজটা বেশ কঠিন করে তুলেছেন বাংলাদেশি বোলাররা।  অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে ১৯৮ রান তুলতে তাঁদের ব্যাট করতে হয়েছে ৬৯.২ ওভার, রান রেট মাত্র ২.৮৫। অপরাজিত ১০৯ রানের ইনিংস খেলার পথে স্যামুয়েলস খেলেছেন ২৩১ বল। অন্যপ্রান্তে ব্রাভো ছিলেন আরও ধীরগতির। ১৯৭ বল খেলে ৪৩.১৪ স্ট্রাইকরেটে করেছেন ৮৫। দ্বিতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২৪১/২।

এর আগে ৩৮৭ রানে পিছিয়ে থেকে প্রথম ইনিংসের শুরুটা মোটেও ভালো হয়নি ক্যারিবীয়দের। ৪৩ রান তুলতেই হারিয়েছে ২ ওপেনারকে। রুবেল ফিরিয়েছেন আগের টেস্টে জোড়া সেঞ্চুরি করা পাওয়েলকে। আর গেইলকে ফিরিয়েছেন সোহাগ। ইনিংসের শুরু থেকেই বাংলাদেশের বোলাররা ছিলেন দারুণ সপ্রভিত। পরিকল্পিতভাবে পাওয়েলকে টানা শর্ট বল করে গেছেন রুবেল। এর মধ্যে  তাঁকে পরাস্ত করে বল হেলমেটেও লাগিয়েছেন একবার। মেজাজ হারিয়ে পাল্টা জবাব দিতে গিয়ে রুবেলের শর্ট বলে মিড উইকেটে সাকিবের হাতে ধরা পড়েন পাওয়েল। আর সোহাগ গাজীর বলে সুইপ করতে গিয়ে উইকেটের পেছনে মুশফিকের তালুবন্দি হন চলমান সিরিজে নিজেকে হারিয়ে খোঁজা গেইল।

শেষ পর্যন্ত ৩৮৭ রানেই থামতে হল বাংলাদেশকে। আগের দিনের স্কোরের সাথে  আর মাত্র ২২ রান যোগ করতেই বাকি উইকেট দুটি হারিয়ে অলআউট হয়ে যায় বাংলাদেশ। বাংলাদেশের প্রথম ইনিংস থামিয়ে দিতে সকালে মাত্র ৫.১ ওভার সময় নিয়েছেন ক্যারিবীয় পেসাররা। উইকেট শিকারে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক স্যামি। নিজের বলে দারুণ এক ফিরতি ক্যাচে মাউমুদুল্লাহকে ফিরিয়ে দিয়ে ভেঙ্গেছেন ১৮৪ রানের রেকর্ড জুটি। এডওয়ার্ডসের বলে গালিতে ক্যাচ নিয়েছেন সেঞ্চুরিয়ান রাজুর। আউট হওয়ার আগে রাজু করেন ১১৩ রান আর রিয়াদের সংগ্রহ ৭৬।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!