আজ || বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে কোটা বিরোধীদের বিপক্ষে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ       গোপালপুর প্রেসক্লাবে মেধাবী শিক্ষার্থীদের সাথে মতবিনিময়       গোপালপুরে শতাধিক নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস       গোপালপুরে বর্নাত্যদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প       গোপালপুরে বন্যায় পানীয় জলের সংকট, তবে ক্ষতিগ্রস্তরা পাচ্ছে পর্যাপ্ত ত্রাণ       গোপালপুরে ভূয়া নামজারি ও জাল খতিয়ান তৈরি চক্রের দুই সদস্য আটক       টাঙ্গাইল জেলা সমিতি ঢাকা’র নবনির্বাচিত সভাপতি ইব্রাহীম, সম্পাদক হিরণ       গোপালপুরে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ       গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ    
 


বাকৃবির ভর্তি ২২ ও ২৬ নভেম্বর

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১২-১৩ শিড়্গাবর্ষের লেভেল-১ সেমিস্টার-১ এর অনার্স ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি ২২ ও ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। এছাড়াও মেধা ও অপেক্ষামান তালিকাভুক্ত প্রার্থীদের অনুষদ ভিত্তিক অপশন ফরম ভর্তি ফরম, রেজিষ্ট্রেশন ফরম ও মেডিক্যাল ফরম ২০ নভেম্বরের মধ্যে পূরণ করে তার প্রিন্ট কপি ভর্তির সময় জমা দিতে হবে।

গত ১৩ নভেম্বর সন্ধ্যায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১২-১৩ শিক্ষাবর্ষের লেভেল-১ সেমিস্টার-১ এর অনার্স ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ফলাফলে বিশ্ববিদ্যালয়ের ১০০০ আসনের জন্য মোট ৯৪৬ কে সাধারণ মেধাতালিকা এবং ৫৪ জনকে সংরক্ষিত কোটায় উত্তীর্ণ দেখানো হয়। এছাড়া ১৮৯২ জন  শিক্ষার্থীকে অপেক্ষামান তালিকায় রাখা হয়। মেধাতালিকা ও অপেক্ষামান  তালিকায় স্থানপ্রাপ্তদের আগামী ২০ নভেম্বরের মধ্যে অনলাইনে অনুষদ পছন্দের অপশন ফরম পূরণ করতে হবে। পরে মেধা তালিকা থেকে ২২ ও ২৬ নভেম্বর সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৪টার মধ্যে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এরপর আসন শূন্য থাকা সাপেক্ষে ২৮ নভেম্বর সকাল ৯ টা থেকে দুপুর ১টা অপেক্ষামান প্রার্থীদের অপশন ফরম স্বশরীরে এসে পূরণ করতে হবে। ২৯ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত অপেক্ষমান তালিকা থেকে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষার জন্য প্রদত্ত প্রবেশপত্র, বাকৃবি ওয়েবসাইট থেকে ডাউনলোডকৃত ভর্তি ফরম, রেজিষ্ট্রেশন ফরম, মেডিক্যাল ফরম,  এসএসসি ও এইচএসসি এর মূল একাডেমিক ট্রান্সক্রিপ্ট এবং এইচএসসির মূল প্রশংসাপত্র, ব্লাড গ্রুপ রিপোর্ট এবং এক কপি পাসপোর্ট সাইজের ফটো জমা দিতে হবে।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!