আজ || সোমবার, ২৪ Jun ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ       গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ       হেমনগরে বর্ধিত সভায় দোয়াত কলম প্রতীকের কর্মী-সমর্থকদের ঢল       রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান    
 


লুমিয়া স্মার্টফোন হালনাগাদের ঘোষণা

লুমিয়া স্মার্টফোন হালনাগাদের ঘোষণা উইন্ডোজ ৭.৮ অপারেটিং সিস্টেমচালিত লুমিয়া স্মার্টফোন হালনাগাদের ঘোষণা দিয়েছে নকিয়া। এ মাস থেকে লুমিয়ার ব্যবহারকারীরা তাদের ডিভাইস আপডেট করতে পারবেন বলে নকিয়া জানিয়েছে। খবর এএফপির।

নকিয়া আরও জানায়, লুমিয়া ৫১০, ৬১০, ৭১০, ৮০০ ও ৯০০ ডিভাইসের ব্যবহারকারীরা এ মাস থেকে তাদের ডিভাইসে সফটওয়্যার হালনাগাদ সম্পর্কিত তথ্য পাবেন। এগুলো আপডেট করা হলে ব্যবহারকারীরা আরো ভালো ইউজার ইন্টারফেজে কাজ করতে পারবেন। উইন্ডোজ ফোন ৮চালিত লুমিয়ার মতো ইন্টারফেজ পাবেন ব্যবহারকারীরা। ফলে অফিস ও উইন্ডোজ ফোন স্টোর আরো ভালোভাবে ব্যবহার করা যাবে।

নতুন আপডেটে থিম এবং রঙ দ্বিগুণ থাকবে। এছাড়া স্মার্টফোন লক করার ফিচারটিতেও পরিবর্তন আসবে। চাইলে পাসওয়ার্ড দিয়েও লক সিস্টেম ব্যবহার করা যাবে।

নির্দিষ্ট কোনো তারিখের ঘোষণা না দিলেও এ মাসের প্রথম তিন সপ্তাহের মধ্যে আপডেট-সংক্রান্ত তথ্য পাওয়া যাবে বলে নকিয়া জানায়। সব দেশের ব্যবহারকারীই ইন্টারনেটের মাধ্যমে তাদের লুমিয়া ডিভাইস হালনাগাদ করতে পারবেন।

নকিয়া ছাড়াও উইন্ডোজ ৭.৮ অপারেটিং সিস্টেম ব্যবহার করে স্যামসাং এবং এইচটিসিও স্মার্টফোন বাজারে ছেড়েছিল। এখন পর্যন্ত এ দুই প্রতিষ্ঠান তাদের সফটওয়্যার আপডেট করার কোনো ঘোষণা দেয়নি।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!