আজ || বুধবার, ২২ মে ২০২৪
শিরোনাম :
  রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত       গোপালপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ প্রদান    
 


গুলি-বোমা, আহত ১২, গ্রেফতার ৩

 রাজধানীর পল্টনে বৃহস্পতিবার সন্ধ্যায় জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সময় কয়েক রাউন্ড গুলির শব্দ শোনা যায় এবং পর পর কযেকটি বোমার বিস্ফোরণ ঘটে। সংঘর্ষে ১২ জন আহত হয়েছেন বলে জানা গেছে।
আহত অবস্থায় আলামিন (৩৬), নাজমুল (৩৮) ও সোহেল রানা (৩৭) নামের তিন শিবিরকর্মীকে গ্রেফতার করে পুলিশ। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীতে হরতাল শেষ হওয়ার চার ঘণ্টা পর সন্ধ্যা ছয়টার দিকে এ ঘটনা ঘটে।

বগুড়ায় জামায়াত-শিবিরের দুই কর্মী নিহত হওয়ার খবর পেয়ে সন্ধ্যার পরপর পল্টন এলাকায় বিক্ষোভ মিছিল বের করে জামায়াত-শিবির।

প্রত্যক্ষদর্শীরা জানান, জামায়াত-শিবিরের কর্মীরা মিছিল নিয়ে পল্টন মোড় থেকে বিজয়নগরের নাইটিঙ্গেল মোড়ের দিকে যেতে থাকেন। এ সময় তারা সড়কে গাড়ি ভাঙচুরের চেষ্টা চালালে পুলিশ তাতে বাধা দেয় এবং লাঠিপেটা করে। এতে পুলিশের সঙ্গে মিছিলকারীদের সংঘর্ষ বেধে যায়। দুই পক্ষের ধাওয়া-পাল্টাধাওয়ার একপর্যায়ে দু-তিন রাউন্ড গুলির শব্দ শোনা যায় এবং পাঁচটি বোমার বিস্ফোরণ ঘটে। প্রায় আধাঘণ্টা দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। পরে শিবিরকর্মীরা পালিয়ে যান।

পুলিশের সঙ্গে শিবিরকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনায় অন্তত ১২ জন আহত হয়েছেন। শিবিরের দুজন কর্মী রাবার বুলেটবিদ্ধ হয়েছেন বলে দাবি করেছেন শিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক ইয়াসিন আরাফাত।

পুলিশের রমনা জোনের ডিসি সৈয়দ নূরুল ইসলাম জানান, জামায়াত-শিবিরের কর্মীরা অতর্কিত মিছিল বের করে গাড়ি ভাঙচুরের চেষ্টা করেন। এ সময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।তিনি দাবি করেন, জামায়াত-শিবিরের কর্মীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়েন। তবে তাতে পুলিশের কেউ হতাহত হয়নি।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!