আজ || বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে কোটা বিরোধীদের বিপক্ষে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ       গোপালপুর প্রেসক্লাবে মেধাবী শিক্ষার্থীদের সাথে মতবিনিময়       গোপালপুরে শতাধিক নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস       গোপালপুরে বর্নাত্যদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প       গোপালপুরে বন্যায় পানীয় জলের সংকট, তবে ক্ষতিগ্রস্তরা পাচ্ছে পর্যাপ্ত ত্রাণ       গোপালপুরে ভূয়া নামজারি ও জাল খতিয়ান তৈরি চক্রের দুই সদস্য আটক       টাঙ্গাইল জেলা সমিতি ঢাকা’র নবনির্বাচিত সভাপতি ইব্রাহীম, সম্পাদক হিরণ       গোপালপুরে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ       গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ    
 


সিরিয়ায় ইসরাইলি বিমান হামলা

সিরিয়ার সেনাবাহিনী জানিয়েছে, ইসরাইলি যুদ্ধবিমান বুধবার সকালে দামেস্কের একটি সামরিক গবেষণা কেন্দ্রে হামলা চালিয়েছে। এতে অন্তত ২ জন নিহত হয়েছে । পশ্চিমা সূত্রগুলোও হামলার কথা নিশ্চিত করেছে।

 

 

 

 

 
২০০৭ সালের পর ইসরাইল এই প্রথম সিরিয়ায় বিমান হামলা চালালো । এরফলে সিরিয়ার চলমান যুদ্ধ মধ্যপ্রাচ্যের অন্যান্য অঞ্চলেও বিস্তৃত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।
সেনাবাহিনীর জেনারেল কমান্ড বুধবার এক বিবৃতিতে বলেছে, ‘ইসরাইলি যুদ্ধবিমান আজ সকালে আমাদের আকাশসীমা লংঘন করে আমাদের প্রতিরোধ ও আত্মরক্ষার কাজে নিয়োজিত বৈজ্ঞানিক গবেষণা কেন্দ্রে সরাসরি বিমান হামলা চালিয়েছে।’
সেনাবাহিনীর ওই বিবৃতিটি বুধবার সন্ধ্যায় রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা প্রচার করে।
বিবৃতিতে বলা হয়,  প্রেসিডেন্ট বাশার আল আসাদের  বিরোধীরা এর আগে কয়েকবার ওই কেন্দ্রটি দখলের জন্য চেষ্টা চালিয়েছে।
বিবৃতিতে বলা হয়, ইসরাইলি যুদ্ধবিমান রাডারের নীচ দিয়ে মাউন্ট হেরমন অথবা জাবেল আল শেখ হয়ে সিরিয়ার আকাশসীমায় প্রবেশ করে।
হামলায় সেখানকার দুজন কর্মী মারা যায়। এটাকে আরব ও মুসলিমদের বিরুদ্ধে আগ্রাসন বলে মন্তব্য করেছে সিরিয়ার সেনাবাহিনী।
তবে এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হয়নি ইসরাইল ও তার মিত্র যুক্তরাষ্ট্র।
বার্তা সংস্থা এপি ওই অঞ্চলের একজন নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে জানায়, লেবাননের হেজবুল্লাহর উদ্দেশ্যে সিরিয়ার পাঠানো বিমানবিধ্বংসী ক্ষেপণাস্ত্র ভর্তি জাহাজ টার্গেট করে বিমান হামলা চালিয়েছে ইসরাইল। ওই জাহাজে রাশিয়ায় নির্মিত আধুনিক এসএ-১৭ ক্ষেপণাস্ত্র ছিল।
ইসলামপন্থি সংগঠন হেজবুল্লাহ চরম ইসরাইল বিরোধী হিসেবে সুপরিচিত।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!