আজ || শুক্রবার, ১৪ Jun ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ       হেমনগরে বর্ধিত সভায় দোয়াত কলম প্রতীকের কর্মী-সমর্থকদের ঢল       রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত    
 


তিক্ততা ভুলে রাজনীতিবিদদের পরস্পরের প্রতি সহনশীল হতে সুরঞ্জিতের আহ্বান

পারস্পারিক আক্রোশ বা বিদ্বেষ শিষ্টাচার বহির্ভূত ও গণতান্ত্রিক অর্জনকে ব্যাহত করে বলে মন্তব্য করেছেন  আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত । তাই সকল তিক্ততা ভুলে রাজনীতিবিদদের পরস্পরের প্রতি সহনশীল হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।
শনিবার শিল্পকলা একাডেমীতে সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস  কিবরিয়ার অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
সংগঠনের সভাপতি মোবারক সিকদারের সভাপতিত্বে ব্ক্তৃতা করেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, কৃষক লীগের সহসভাপতি এম এ করিম,হাসান ঈমাম, অভিনেতা এটিএম শামসুজ্জামান ও নারী নেত্রী ফাতেমা জামান সাথী প্রমূখ।
বঙ্গবন্ধু সাংস্কৃতিকজোট এ স্মরণ সভার আয়োজন করে।
সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা অনুষ্ঠান সঞ্চালনা করেন।
বিএনপির সংসদ বর্জনের সমালোচনা করে সুরঞ্জিত বলেন, চার বছরে বিএনপি কতবার সংসদে গেছে। সংসদ বর্জনের মাধ্যমে কোন ইতিবাচক অর্জন নেই। সংসদে গিয়ে যুক্তি, তথ্য ও সত্য দিয়ে একে অপরকে মোকাবেলা সম্ভব।  সংঘাত বিদ্বেষ আক্রমণে পারস্পারিক শ্রদ্ধাবোধ নষ্ট হয় । তাই সকল অপরাজনীতি অপসংস্কৃতি ও প্রতিহিংসা ভুলে দেশ, জাতি ও সমাজের কল্যাণে পরস্পরের প্রতি সহনশীল হওয়া উচিত।
তিনি বলেন, একুশে আগস্ট গ্রেনেড হামলায় ২২ জন খুন হয়েছেন। সে মামলার বিচার এখনো হয়নি। কিবরিয়া হত্যা মামলারও বিচার হয়নি। এই সরকারের মেয়াদে এসব হত্যাকাণ্ডের বিচার হবে কিনা তা নিয়ে তিনি সংশয় প্রকাশ করেন।
“আমাদের চেয়ারপার্সন খালেদা জিয়া কাঠগড়ায়, মহাসচিব ফকরুল ইসলাম আলমগীরকে কাশিমপুর কারাগারে রেখে আমরা কি ভাবে সংসদে যাই” বিরোধী দলের চিপ হুইপ জয়নাল আবদিন ফারুকের এমন অভিযোগের প্রতিক্রিয়ায়  তিনি বলেন, কেউ আইনের উর্ধ্বে নয়। সরকার তো কারো জামিনের জন্য আদালতকে নির্দেশ দিতে পারেনা। বন্যেরা বনে সুন্দর শিশুরা মাতৃক্রোড়ে ।
সরকারের সফলতার কথা উল্লেখ করে এই মন্ত্রী বলেন, সরকার খাদ্যে স্বয়ংসম্পর্ণতা অর্জন করেছে, বিদ্যুৎ ঘাটতি পূরণ করেছে ।মালয়েশিয়ায় শ্রম রপ্তানি কর্ম সংস্থানের নতুন দ্বার উন্মোচন করেছে । লক্ষাধিক শিক্ষকের  চাকরি জাতীয়করণ শিক্ষা বিস্তারে সরকারের আরেকটি উল্লেখযোগ্য অর্জন।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!