আজ || শনিবার, ২০ জুলাই ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে কোটা বিরোধীদের বিপক্ষে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ       গোপালপুর প্রেসক্লাবে মেধাবী শিক্ষার্থীদের সাথে মতবিনিময়       গোপালপুরে শতাধিক নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস       গোপালপুরে বর্নাত্যদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প       গোপালপুরে বন্যায় পানীয় জলের সংকট, তবে ক্ষতিগ্রস্তরা পাচ্ছে পর্যাপ্ত ত্রাণ       গোপালপুরে ভূয়া নামজারি ও জাল খতিয়ান তৈরি চক্রের দুই সদস্য আটক       টাঙ্গাইল জেলা সমিতি ঢাকা’র নবনির্বাচিত সভাপতি ইব্রাহীম, সম্পাদক হিরণ       গোপালপুরে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ       গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ    
 


সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে রাবার বুলেট ও পেপার স্প্রে ব্যবহার করা হবে

সীমান্তে গুলি করে আর কোন বাংলাদেশী নাগরিককে হত্যা করা হবে না বলে আবারো আশ্বস্ত করলেন বিএসএফের কৃষ্ণনগর রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আর সি গৌর। আজ বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গার দর্শনায় বিজিবি বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে অনুষ্ঠিত পতাকা বৈঠকে বিএসএফের এ কর্মকর্তা বিজিবিকে এই প্রতিশ্রুতি দেন। বৈঠকে তিনি জানান,কোনো নাগরিক অবৈধভাবে তদের দেশে ঢুকলে আন্তর্জাতিক আইন মেনেই আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করা হবে।  তবে সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে ভবিষ্যতে তাঁরা রাবার বুলেট ও পেপার স্প্রে ব্যবহারের বিষয়টিও ভাবছেন।

প্রায় ঘন্টাবাপি বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন, কুষ্টিয়ার সেক্টর কমান্ডার কর্নেল ফরিদ উদ্দিন। বৈঠকে আরো উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গাস্থ ৩৫ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গাজী মো. আসাদুজ্জামান, কুষ্টিয়া ৩২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আরমান হোসেন, সেক্টর গোয়েন্দা কমান্ডার মেজর হাসান ও জেনারেল স্টাফ অফিসার মেজর মেহেদী হাসান।  বিএসএফের পক্ষে উপস্থিত ছিলেন, বিএসএফের ৯২ ব্যাটালিয়নের কমান্ডার আর এন রায়, ১৭৩ ব্যাটালিয়নের কমান্ডার অনিল শর্মা, ১১৯ ব্যাটালিয়নের কমান্ডার বিজয় কুমার এবং ১২০ ব্যাটালিয়নের কমান্ডার চন্দ্র প্রকাশ সিং।

বৈঠক শেষে বিজিবির কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্নেল ফরিদ উদ্দিন সাংবাদিকদের বলেন, সম্প্রতি কুষ্টিয়া সেক্টরের বিভিন্ন সীমান্তে বিএসএফ আন্তর্জাতিক আইন ভেঙে অনুপ্রবেশকারীদের বাংলাদেশে পুশব্যাক করেছে। এ ছাড়া বিএসএফের এক সদস্য বাংলাদেশের ভুখন্ডে অবৈধ অনুপ্রবেশ করে বেসামরিক মানুষের হাতে আটক হয়েছেন। এসব বিষয়ের প্রতিবাদ ছাড়াও সীমান্তে বিএসএফের গুলির বিষয়ে কড়া প্রতিবাদ জানানো হয়েছে। বিএসএফ এসব বিষয়ে বিজিবিকে আশ্বস্ত করেছে সীমান্তে আর কোন বাংরাদেশী নাগরিককে গুলি করে হত্যা করা হবেনা। প্রয়োজনে অবৈধ অনুপ্রবেশকারীদের রাবার বুলেট বা পেপার স্প্রে ব্যবহার করা হবে।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!