আজ || শনিবার, ২০ জুলাই ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে কোটা বিরোধীদের বিপক্ষে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ       গোপালপুর প্রেসক্লাবে মেধাবী শিক্ষার্থীদের সাথে মতবিনিময়       গোপালপুরে শতাধিক নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস       গোপালপুরে বর্নাত্যদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প       গোপালপুরে বন্যায় পানীয় জলের সংকট, তবে ক্ষতিগ্রস্তরা পাচ্ছে পর্যাপ্ত ত্রাণ       গোপালপুরে ভূয়া নামজারি ও জাল খতিয়ান তৈরি চক্রের দুই সদস্য আটক       টাঙ্গাইল জেলা সমিতি ঢাকা’র নবনির্বাচিত সভাপতি ইব্রাহীম, সম্পাদক হিরণ       গোপালপুরে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ       গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ    
 


আদালতে শুধু মহিলা বিচারক

undefined
ভারতের পশ্চিমবঙ্গে বসানো হল  এক বিশেষ দ্রুত বিচার আদালত(ট্রাইব্যুনাল)। যেখানে শুধুই মহিলাদের ওপরে নির্যাতন সংক্রান্ত মামলাগুলিরবিচার হবে। দেশের প্রথম এই ধরণের বিশেষ এই মহিলা আদালতে বিচারক, আইনজীবী, কর্মচারী সবাই হবেন মহিলা। পশ্চিমবঙ্গের মালদা জেলায় বুধবার এই আদালতেরআনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে।

ভারতে মহিলাদের ওপরে যৌন নির্যাতনের ক্রমবর্ধমান ঘটনা এবং দিল্লিরসাম্প্রতিক গণ ধর্ষণের ঘটনার প্রেক্ষিতে প্রতিটি রাজ্যকেই এধরণের বিশেষমহিলা আদালত তৈরির উপদেশ দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত, সুপ্রিম কোর্ট৻সেইনির্দেশে অনুসারেই, পশ্চিমবঙ্গে প্রথম এই ধরণের বিশেষ নারী আদালত গঠিত হল।

এই আদালতের জন্য দুজন মহিলা বিচারক ও কর্মী ইতিমধ্যেই নিয়োগ করা হয়েছে।সরকারী উকিল হিসাবে মালদা আদালতেরই দুজন মহিলা সরকারী আইনজীবীকে নিয়োগ করাহয়েছে।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!