আজ || বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে কোটা বিরোধীদের বিপক্ষে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ       গোপালপুর প্রেসক্লাবে মেধাবী শিক্ষার্থীদের সাথে মতবিনিময়       গোপালপুরে শতাধিক নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস       গোপালপুরে বর্নাত্যদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প       গোপালপুরে বন্যায় পানীয় জলের সংকট, তবে ক্ষতিগ্রস্তরা পাচ্ছে পর্যাপ্ত ত্রাণ       গোপালপুরে ভূয়া নামজারি ও জাল খতিয়ান তৈরি চক্রের দুই সদস্য আটক       টাঙ্গাইল জেলা সমিতি ঢাকা’র নবনির্বাচিত সভাপতি ইব্রাহীম, সম্পাদক হিরণ       গোপালপুরে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ       গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ    
 


ছেলে পর মেয়ে প্রিয়ঙ্কাও কংগ্রেস রাজনীতিতে

ছেলে পর এবার মেয়েকে সরাসরি রাজনীতিতে চান মা সোনিয়াগান্ধী।  কংগ্রেস দলনেত্রী সিদ্ধান্ত নিয়েছেন, ২০১৪ সালে লোকসভানির্বাচনে লড়বেন না। কংগ্রেস সূত্রে জানা যাচ্ছে, পারিবারিক সিদ্ধান্ত হলে, সোনিয়ার জায়গায় রায়বরেলী আসন থেকে ভোটে লড়তে পারেন প্রিয়াঙ্কা বঢরাগান্ধী।

রাহুল গান্ধী দলের সহ-সভাপতি হয়েছেন। নির্বাচনী প্রচার কমিটির তিনিইপ্রধান কাণ্ডারী। মনমোহন সিংহ প্রধানমন্ত্রী থাকায় রাহুলের নামপ্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা করা হচ্ছে না বটে। কিন্তু এটা এখনস্পষ্ট যে, ভোটে জিতলে মনমোহন নয়, রাহুলই প্রধানমন্ত্রী হবেন। জয়পুরে মা ও ভাইয়ের সঙ্গে প্রিয়ঙ্কাও হাজির ছিলেন। চিন্তন বৈঠকে যোগদেননি। কিন্তু প্রকাশ্য অধিবেশনে মঞ্চের পাশে প্রিয়ঙ্কাকে দেখা গিয়েছে।যদিও অনুপস্থিত রবার্ট বঢরা।২০১৪ সালে সোনিয়া গান্ধীর বয়স হবে ৬৮ বছর। আবেগজনিত ভয় থাকলেও তিনিচাইছেন, এ বার তাঁর পুত্র দল এবং সরকার পরিচালনার ক্ষেত্রে গুরুত্বর্পূণভূমিকা নিন।

কংগ্রেস নেতারা বলছেন, ২০১৪ সালে তাঁকে নতুনভূমিকায় দেখা যাবে প্রিয়ঙ্কাকে । যার জন্য প্রস্তুতি শুরু করেছে কংগ্রেসের শরিক-সমর্থকদলগুলিও। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব আগাম জানিয়েছেন, প্রিয়াঙ্কা প্রার্থী হলে ওই আসনে সমাজবাদী পার্টি প্রার্থী দেবে না।ভাইবোনের সমীকরণ কংগ্রেসের রাজনীতিতে কী প্রভাব ফেলে, সেটাই এখন দেখার।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!