আজ || সোমবার, ২০ মে ২০২৪
শিরোনাম :
  রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত       গোপালপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ প্রদান    
 


ওবামা আগামী চার বছরে তার কর্মপরিকল্পনা জনতার সামনে তুলে ধরেন

মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৪ তম প্রেসিডেন্ট হিসেবে ২য় মেয়াদে দায়িত্বনেওয়ার অভিষেক ভাষণে ওবামা আগামী চার বছরে তার কর্মপরিকল্পনা জনতার সামনেব্যাখ্যা করার চেষ্টা করেন।

সে সময় তিনি বলেন আমাদের যাত্রা সম্পূর্ণ হয়নি। এক দশক ধরে চলা যুদ্ধেঅবসান এবং অর্থনৈতিক অবস্থার উন্নতি হওয়া শুরু হয়েছে বলে তিনি মন্তব্যকরেন। তিনি বলেন আমেরিকানদের সম্ভাবনা অসীম। এবং তিনি আমেরিকানদের সেইমুহূর্তকে কাজে লাগানোর আহবান জানান।ওবামার প্রায় ১৮ মিনিটের এই ভাষণ দানকালে সেখানে সাবেক প্রেসিডেন্ট বিলক্লিনটন, জিমি কার্টার, অনেক কংগ্রেস নেতা ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিতছিলেন।তিনি স্বাস্থ্য সেবা নিয়ে বলেন রিপাবলিকানরা যে সিদ্ধান্তের বিরোধিতা করেছিল সেটা বরং আমাদের শক্তি হয়ে দাঁড়িয়েছে।

ভাষণ শেষে ঐতিহ্য অনুযায়ী উপস্থিত জনতার মধ্য দিয়ে হেঁটে প্রেসিডেন্টবারাক ওবামা ও ফার্স্ট লেডি মিশেল ওবামা হোয়াইট হাউসে প্রবেশ করেন। এর আগেরোববার দ্বিতীয় মেয়াদে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসাবে আনুষ্ঠানিক শপথনিয়েছিলেন তিনি।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!