আজ || শনিবার, ২০ জুলাই ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে কোটা বিরোধীদের বিপক্ষে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ       গোপালপুর প্রেসক্লাবে মেধাবী শিক্ষার্থীদের সাথে মতবিনিময়       গোপালপুরে শতাধিক নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস       গোপালপুরে বর্নাত্যদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প       গোপালপুরে বন্যায় পানীয় জলের সংকট, তবে ক্ষতিগ্রস্তরা পাচ্ছে পর্যাপ্ত ত্রাণ       গোপালপুরে ভূয়া নামজারি ও জাল খতিয়ান তৈরি চক্রের দুই সদস্য আটক       টাঙ্গাইল জেলা সমিতি ঢাকা’র নবনির্বাচিত সভাপতি ইব্রাহীম, সম্পাদক হিরণ       গোপালপুরে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ       গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ    
 


সকল মানবতা বিরোধী কর্মকান্ডের বিচার হতে হবে: গয়েশ্বর চন্দ্র রায়

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, শুধু একাত্তরকে কেন্দ্র করেই মানবতাবিরোধী বিচার হলে হবে না, বিশ্বজিত হত্যা, একের পর এক ধর্ষন, বিরোধী দলের উপর অত্যাচার নিপীড়নসহ সকল মানবতা বিরোধী কর্মকান্ডের বিচার হতে হবে।

সোমবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে জিয়া সাংস্কৃতিক জোট আয়োজিত ‘জাতীয় সংকট নিরসনে নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অপরিহার্যতা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তত্বাবধায়ক সরকার ব্যাবস্থা নিয়ে তিনি বলেন, আওয়ামী লীগের দুরবস্থার কথা আমরা যতটুকু জানি এর থেকে বেশি তারা নিজেরাই জানেন। তারা জানে দেশে সুষ্ঠু নির্বাচন হলে তাদের পরাজয় অনিবার্য। তাই তারা তত্ববধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে নারাজ।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ যতই নাটক করুক জনগণের ভাবণা মুছে ফেলা সহজ নয়। আর তাদের মিথ্যা বলার পারদর্শীতা দেখেও জনগণ আজ ত্যাক্ত বিরক্ত। বিএনপি যদি নির্বাচনে অংশগ্রহন না করে তাহলে ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার আগ্রহ আর থাকবে না। সুতরাং তত্ববধায়ক ব্যাবস্থা সরকার পূনর্বহাল করুক আর না করুক তাদের পতন অনিবার্য। বিএনপি আন্দোলন করুক না করুক জনগণই তাদের পতন ঘটাবে।

গয়েশ্বর বলেন, আজ জাতিকে পরিচ্ছন্ন করতে সকলের সম্মিলিত উদ্দ্যোগ দরকার অন্যথায় দেশের প্রতি ভবিষ্যত প্রজন্মের দিন দিন যে অনীহা জন্মাচ্ছে এর পরিণতি হবে ভয়াবহ।

মো. মিজানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ন মহাসচিব বরকতুল্লাহ বুলু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, এনপিপি চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু, সাবেক মন্ত্রী গৌতম চক্রবর্তী, জিয়া সেনা কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক মঞ্জুর হোসেন ঈসা।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!