আজ || সোমবার, ২০ মে ২০২৪
শিরোনাম :
  রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত       গোপালপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ প্রদান    
 


সুষ্ঠ নির্বাচনের জন্য প্রয়োজন শক্তিশালী নির্বাচন কমিশন: সুরঞ্জিত

undefined

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দপ্তর বিহীন মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত বলেছেন, তত্বাবধায়ক বা অন্তর্র্বতী সরকার কেহই নির্বাচন করেনা। নিবাচন করে নির্বাচন কমিশন । সুষ্ঠ নির্বাচনের জন্য প্রয়োজন শক্তিশালী নির্বাচন কমিশন।

বুধবার সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমির মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের শাহবাগ থানার উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সংগঠনের উপদেষ্টা সিরাজুল হক বাবুর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ সভাপতি অভিনেতা এটিএম শামসুজ্জামান, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, কৃষক লীগের সহ সভাপতি এম এ করিম, শেখ জাহাঙ্গীর আলম, মুজিবুর রহমান, কবি রবীন্দ্র গোপ প্রমুখ।

মন্ত্রী বলেন,  শক্তিশালী নির্বাচন কমিশন জনগণের কাছে আস্থাশীল ও শ্রদ্ধাশীল । নির্বাচন কমিশনের ওপর কোন আঘাত আসলে জনগণ তাদের পাশে থাকবে। আসল জায়গা রেখে বিএনপি তত্ত্বাবধায়ক নিয়ে আন্দোলন করছে।

তিনি বলেন, অন্তবর্তী সরকারের ব্যাপারে আপনারা সংসদে এসে কথা বলুন। আপনাদেরকে তো কোন শর্ত দেয়া হয় নাই। অন্তবর্তী সরকার কেমন হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

বিএনপির মানবপ্রাচীর সম্পর্কে তিনি আরও বলেন, মানবপ্রাচীর করেতো কোন সমাধান পাওয়া গেলো না। নির্বাচন করে নির্বচন কমিশন। তত্ত্বাবধায়ক সরকার কিংবা অন্তবর্তী সরকারতো নির্বাচন করে না। ইতোপূর্বে যত নির্বাচন কমিশনের মাধ্যমেই হয়েছে।

সুরঞ্জিত বলেন, সরকারের সফলতা নিয়ে প্রধানমন্ত্রী কথা বলেছেন। পত্রিকার সম্পাদকীয়তে বলা হলো তিনি ব্যর্থতার কথা বলেননি । শুধু সফলতার কথা বলেছেন। তিনি বলেন, ব্যর্থতার কথা বলার জন্যতো বিরোধী দল আছে । প্রধানমন্ত্রী কেন ব্যর্থতার কথা বলবেন। তারা সংসদে এসে কথা বললেই তো হয়।

বিএনপিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, তামাসা করে দেশটাকে কোথায় নিয়ে যেতে চান। সদস্য পদ বাঁচাতে আপনারা সংসদে আর কত আসবেন।
বামপন্থীদের হরতাল প্রসঙ্গে তিনি বলেন, টেলিভিশনে দেখলাম আমাদের বামপন্থীরা নিশান উড়ায়ে হরতাল করছে। আর জামায়াত হরতাল করে বোমা মাইরা। বিএনপির করে গরমগরম হরতাল।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!