আজ || বুধবার, ২৯ মে ২০২৪
শিরোনাম :
  হেমনগরে বর্ধিত সভায় দোয়াত কলম প্রতীকের কর্মী-সমর্থকদের ঢল       রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত    
 


১৮ দলীয় জোটের মানবপ্রাচীর কর্মসূচি পালিত

মঙ্গলবার বেলা ১০ টায় থেকে শহরের পতেঙ্গা কাঠগড় এলাকা হতেসিইপিজেড, বন্দর, আগ্রাবাদ, লালখান বাজার, ষোলশহর ২নং গেইট,মুরাদপুর, বহদ্দারহাট, বাসটার্মিনাল, রাহাত্তারপোল এবং কর্ণফুলি নতুন ব্রীজ পর্যন্ত বিভিন্ন মোড়ে মোড়ে মানবপ্রাচীর কর্মসূচি পালিত পালন করা হয়।

আমাদের প্রতিবেদকরা জানান, প্রতিটি মোড়ে মোড়ে মানববন্ধন আদলে মানব প্রাচীর কর্মসূচি পালিত হয়।

লালখানবাজার, ওয়াসা মোড়, জিইসি মোড় ও বহদ্দার হাট মোড়, নতুনব্রীজ এলাকায় কর্মসূচি চলাকালে বিএনপির কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আমাদের প্রতিবেদক তাজুল ইসলাম পলাশ জানান, এছাড়া ১৮ দলীয় জোটের চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার উদ্যেগে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানবপ্রাচীর কর্মসূচি পালন করা হয়।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী এমপির সভাপতিত্বে এ সময় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন দক্ষিণ জেলার বিএনপির সিনিয়র সহ-সভাপতি শেখ মোহাম্মদ মহিউদ্দিন,জামায়াতের আমীর জাফর সাদেক , দক্ষিণ জেলার কল্যাণ পার্টির সভাপতি ইঞ্জিয়ার ফরিদ উদ্দিন , বিএনপির মোশারফ হোসেন,এলডিপির  দক্ষিণ জেলার সহ-সভাপতি মো. আলী ,জালাল উদ্দিন আহমেদ,বিএনপি নেতা আলমগীর কবির চৌধুরী, আমিনুর রহমান চৌধুরী, শাহ ছিদ্দিক চৌধুরী প্রমুখ।

এতে বক্তাগন নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র,জ্বালানী তেলের মূল্যে বৃদ্ধির তীব্র নিন্দা জানান এবং সাগর-রুনি ও বিশ্বজিত হত্যার দ্রুত বিচার দাবি করেন। তারা বলেন,তত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন আজ গণ দাবিতে পরিণত হয়েছ।

আমাদের প্রতিবেদক জানান, জমিয়তুল ফালাহ মসজিদের মসজিদের গেইটে মানবপ্রাচীর চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমু চৌধুরী।

তিনি অভিযোগ করে বলেন, আওয়ামীলীগ দেশ স্বাধীন হওয়ার পর থেকে বার বার এক দলীয় শাসন ব্যাবস্থা কায়েম করার চেষ্ঠা করছে। তারা বার বার পত্রিকার গনতন্ত্র কে হত্যা করছে ও বাকশালী কায়দায় আবারও নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার পায়তারা করছে যা কখনো মেনে নেওয়া হবে না।

তিনি বলেন, আমরা গনতান্ত্রিক ভাবে আন্দেলন করছি। বাংলাদেশের মানুষ গনতন্ত্র প্রিয়,তারা নিদর্লীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায়। এর ব্যতিক্রম হলে তার দায়ভার সরকারকে নিতে হবে।

এই মানব প্রাচীরের মাধ্যমে লুটতরাজ, গুম, খুন, ধর্ষণ ও হত্যাকারীদের জবাব দেওয়া হচ্ছে।

এই সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়াম্যান সাবেক মন্ত্রী এম মোর্শেদ খান,  সাবেক প্রতিমন্ত্রী মীর নাছির,জামাত নেতা শামসুল ইসলাম এমপি,সাবেক হুইপ ওয়াহিদুল আলম,সাবেক সাংসদ সারওয়ার জামাল নিজাম,রোজী কবির,বিএনপি নেতা গোলাম আকবর খন্দকার,চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেনসহ প্রমূখ নেতৃবন্দ।

আমাদের প্রতিবেদক এস আনোয়ারুল আজিম জানান,কর্ণফুলি ৩য় সেতু এলাকায় মানব প্রাচীর কর্মসূচিতে নেতৃত্ব দেন নগর বিএনপির সহ সভাপতি শামসুল আলম।

 

 

 

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!