আজ || সোমবার, ২০ মে ২০২৪
শিরোনাম :
  রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত       গোপালপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ প্রদান    
 


ট্রাইব্যুনালে ক্ষমা চাইলেন সুরঞ্জিত

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারাধীন বিষয়ে মন্তব্য করায় আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্ত ক্ষমা প্রার্থনা করেছেন। আজ সকালে তার পক্ষে আইনজীবী ক্ষমা প্রার্থনার বিষয়টি ট্রাইব্যুনালে উপস্থাপন করেন।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচারাধীন বিষয়ে মন্তব্য করায় আদালত অবমাননার অভিযোগে এর আগে তাকে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়। এর লিখিত জবাবে ক্ষমা প্রার্থনা করেন সুরঞ্জিত সেনগুপ্ত।
ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনালে আইনজীবী আব্দুল বাসেত মজুমদার লিখিত জবাবে ক্ষমা প্রার্থনা করে শুনানির জন্য সময় প্রার্থনা করেন। এ বিষয়ে শুনানির জন্য ২২শে জানুয়ারি তারিখ নির্ধারণ করেছেন ট্রাইব্যুনাল।

লিখিত জবাব দাখিলের পর সুরঞ্জিত সেনগুপ্তের আইনজীবী আব্দুল বাসেত মজুমদার সাংবাদিকদের বলেন, আদালত অবমাননার ব্যাখ্যার জবাবে ক্ষমা প্রার্থনা করে শুনানরি জন্য সময় আবেদন করেছি। আদালত পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করে দিয়েছেন। তিনি বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত একজন আইনজীবী। একজন মুক্তিযোদ্ধা হিসেবে বিচারিক বিষয়ে আগ্রহ থাকতেই পারে, তবে তিনি ট্রাইব্যুনালের উপর প্রভাব ফেলতে কোন বক্তব্য দেননি। বিচারাধীন বিষয়ে ট্রাইব্যুনালকে প্রভাবিত করার কোন উদ্দেশ্য ছিল না তার বক্তব্যে। তাই তার পক্ষে ক্ষমা প্রার্থনা করে ট্রাইব্যুনালে লিখিত জবাব দাখিল করেছি।

উল্লেখ্য বিচারিক বিষয়ে মন্তব্য করায় গত ২৪শে ডিসেম্বর ট্রাইব্যুনাল-২ স্বপ্রণোদিত হয়ে সুরঞ্জিত সেনগুপ্তের বিরুদ্ধে রুল জারি করেন।

[বাংলাদেশটাইমস.নেট/রঞ্জিত সরকার/ ঢাকা]

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!