আজ || শুক্রবার, ২১ Jun ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ       হেমনগরে বর্ধিত সভায় দোয়াত কলম প্রতীকের কর্মী-সমর্থকদের ঢল       রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন    
 


২০ জানুয়ারি থেকে পেট্রোলপাম্পে ৯ দফা দাবিতে ধর্মঘট

জ্বালানি তেল বিক্রির কমিশন বৃদ্ধিসহ ৯ দফা দাবি পূরণের আহ্বান জানিয়েছে বাংলাদেশ পেট্রোলপাম্প ও ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। আর তা না হলে ২০ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির হুমকি দিয়েছেন সংগঠনের নেতারা।

রোববার দুপুরে রাজধানীর মতিঝিলের একটি হোটেলে সংবাদ সম্মেলনে ঐক্য পরিষদের পক্ষ থেকে এ কথা জানানো হয়।

আগামী ১৯ জানুয়ারির মধ্যে দাবি পূরণের কথা বলেন তারা।

ঐক্য পরিষদের আহ্বায়ক নাজমুল হক বলেন, এর আগে ৫বার ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। জ্বালানি তেলের কমিশন বাড়ানোর দাবি সরকার আগেই মেনে নিয়েছে। এখন শুধু বাস্তবায়নের সময়। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি পাওয়ায় বিনিয়োগ বেড়ে গেছে। কমিশন না বাড়ালে ব্যবসা এগিয়ে নেয়া সম্ভব নয়।

বক্তারা বলেন, দাবি মানা না হলে ২০ জানুয়ারি ভোর ৬টা থেকে পেট্রোলপাম্পে জ্বালানি তেল উত্তোলন, পরিবহন, বিক্রি ও বিপণন বন্ধ থাকবে।

দাবিগুলোর মধ্যে আরো যেগুলো আছে: ডিজেল বিক্রিতে ৩.৪%, পেট্রল ও অকটেন বিক্রিতে ৪% কমিশন নির্ধারণ, ট্যাংক লরির ভাড়া বৃদ্ধি, জ্বালানি তেলের ভেজাল রোধে বাস্তবভিত্তিক ব্যবস্থা গ্রহণ, ট্যাংক লরির চালকদের প্রয়োজনীয় পরীক্ষা ও আনুষঙ্গিক কাগজ নিয়ে বিশেষ বিবেচনায় লাইসেন্স প্রদান ইত্যাদি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পেট্রলপাম্প ও ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক সাহজাহানসহ সংশ্লিষ্ট নেতারা।

প্রসঙ্গত, বর্তমানে ডিজেল বিক্রিতে ২.৪৫ % পেট্রল বিক্রিতে ৩.২৭% ও অকটেন বিক্রিতে ৩.৩০% কমিশন দেয়া হয়।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!