আজ || শুক্রবার, ১৪ Jun ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ       হেমনগরে বর্ধিত সভায় দোয়াত কলম প্রতীকের কর্মী-সমর্থকদের ঢল       রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত    
 


তারা তত্ত্বাবধায়কের নামে গণতন্ত্র নস্যাৎ করে আবার এক এগারো ফিরিয়ে আনতে চায়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দলকে উদ্দেশ্য করে বলেছেন, তারা তত্ত্বাবধায়কের নামে গণতন্ত্র নস্যাৎ করে আবার এক এগারো ফিরিয়ে আনতে চায়। এক এগারো ফিরিয়ে আনা এবং যুদ্ধাপরাধীদের বাঁচানোই তাদের আন্দোলন কর্মসূচির লক্ষ্য। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বিকালে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত আলোচনা সভায় দলের প্রেসিডিয়াম সদস্য আবদুল লতিফ সিদ্দিকী, মোহাম্মদ নাসিম, শেখ ফজলুল করিম সেলিম, উপদেষ্টা পরিষদ সদস্য ড. অনুপম সেন, গণ-আজাদী লীগের সভাপতি হাজী আবদুস সামাদ, ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজ ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বক্তব্য রাখেন।
আলোচনা সভায় বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে তার কন্যা দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, সব চাওয়া পাওয়ার উর্ধে উঠে বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়েই দেশকে এগিয়ে নিতে হবে।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে, ৩রা নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছিল পরাজয়ের প্রতিশোধ নেয়ার জন্য। সেই পরাজিত শক্তি �৭৫ পরবর্তী ২১টি বছর দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছে। মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করেছে। বার বার গণতন্ত্রের ওপর আঘাত এসেছে। ১৯৯৬ সালে আওয়ামী লীড় যখন প্রথম ক্ষমতায় আসে দেশের মানুষ তখন বুঝতে পারে যে সরকার মানে মানুষের জন্য। সরকার মানুষের জন্য কাজ করতে পারে এটিও মানুষ প্রথম বুঝতে পারে।

প্রধানমন্ত্রী বলেন, এবারও জনগণের ভোটে নির্বাচিত হয়ে আওয়ামী লীগ সরকার মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠা ও মানুষের অধিকার রক্ষায় কাজ করছে। দেশের গণতন্ত্র যাতে অব্যাহত থাকে, কেউ যাতে আর মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে না পারে তার ব্যবস্থা করা হয়েছে। যারা অগণতান্ত্রিকভাবে ক্ষমতা নেয়ার চেষ্টা করবে তাদের শাস্তির ব্যবস্থা করা হয়েছে।


মন্তব্য করুন -


Top
error: Content is protected !!