আজ || রবিবার, ২৩ Jun ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ       গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ       হেমনগরে বর্ধিত সভায় দোয়াত কলম প্রতীকের কর্মী-সমর্থকদের ঢল       রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান    
 


চোরাগলি দিয়ে চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকতেই সরকার রাজনৈতিক সংকট তৈরি করেছে: তরিকুল ইসলাম

চোরাগলি দিয়ে চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকতেই সরকার রাজনৈতিক সংকট তৈরি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মুক্তিযোদ্ধা গণপরিষদ আয়োজিত চলমান রাজনৈতিক সংকট ও নিরপেক্ষ নির্বাচন শীর্ষক আলোচনা সভায় দেওয়া প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ অভিযোগ করেন।

“চোরাগলি দিয়ে চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকতেই সরকার রাজনৈতিক সংকট তৈরি করেছে” মন্তব্য করে তরিকুল বলেন, “চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকতেই সংবিধান থেকে তত্ত্বাবধায়ক ব্যবস্থা মুছে ফেলা হয়েছে। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার সংবিধানে ফের সংযোজনের আহবান জানিয়ে তিনি বলেন, “তা না হলে মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের জনগণ আন্দোলন করে সরকারকে ভোটের অধিকারের দাবি মানতে বাধ্য করবে। একই সঙ্গে সরকারের পতন ঘটাবে।

””বাংলাদেশের ইতিহাস মানে আওয়ামী লীগ ও শেখ মুজিবের ইতিহাস” মন্তব্য করে তিনি বলেন, “এর বাইরে তারা আর কিছু বোঝার চেষ্টা করে না। আর কারো নাম তারা রাখতে চায় না। তাই তারা পাঠ্য বই থেকে ভাসানির নাম মুছে ফেলেছে।”আয়োজক সংগঠনের ইশতিয়াক আজিজ উলফত এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএনপি চেযারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, কল্যাণ পার্টি চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, গণস্বাস্থ্য কেন্দ্রের জাফর উল্লাহ চৌধুরী প্রমুখ।শুধু হরতাল-পিকেটিংয়ে সরকারের পতন ঘটানো যায় না, এজন্য বুদ্ধিও লাগে- যা বিরোধী দলের নেতা খালেদা জিয়ার রয়েছে। এ মন্তব্য বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদীন ফারুকের।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হলরুমে যুব জাপা আয়োজিত এক যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সব রাজবন্দির শর্তহীন মুক্তির দাবিতে এ সমাবেশ আয়োজন করা হয়। ফারুক বলেন,“হতাশ হওয়ার কিছু নেই। শুধু হরতাল-পিকেটিং করে সরকারের পতন ঘটানো যায় না। এ জন্য বুদ্ধিও লাগে। আর সেই বুদ্ধি খালেদা জিয়ার আছে।” রাষ্ট্রপতির উদ্দেশ্যে তিনি বলেন, “তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের বিল আনার নিশ্চয়তা দিলে বিএনপি সংসদে যাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেবে।”ফারুক আরও বলেন, “অন্তবর্তীকালীন সরকার বুঝি না। বুঝি নির্দলীয় নিরপেক্ষ সরকার

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!