আজ || সোমবার, ২০ মে ২০২৪
শিরোনাম :
  রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত       গোপালপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ প্রদান    
 


কক্সবাজারে ব্যাপক প্রস্তুতি বর্ষ বরণ ২০১৩

নতুন ইংরেজি বছরকে বরণ করে নিতে পর্যটন নগরী কক্সবাজারে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।দেশি-বিদেশিশিল্পীদের নিয়ে আয়োজন করা হয়েছেনানা অনুষ্ঠানের। এসব অনুষ্ঠানের মধ্যদিয়ে গেল বছরকে বিদায় আর নতুন বছরকে স্বাগত জানাতে ২০১২ সালের শেষ সন্ধ্যায়পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকতে পর্যটকদের উপচেপড়া ভিড় হবে বলে মনে করছেনসংশ্লিষ্টরা।

কক্সবাজার হোটেল মোটেল গেস্ট হাউজ মালিক সমিতিসাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদার বলেন, ‘থার্টি ফার্স্ট নাইট’ উদযাপনউপলক্ষে প্রতিবছরই কক্সবাজারে বিপুল সংখ্যক পর্যটক আসেন। এবারও তারব্যতিক্রম হবে না।কক্সবাজারের চার শতাধিক হোটেল-মোটেল ও গেস্টহাউজের সব কক্ষই আগাম ভাড়া হয়ে গেছে জানিয়ে তিনি বলেন, এ রাতে কক্সবাজারেরদুই লাখের বেশি দেশি-বিদেশি পর্যটকের সমাগম ঘটবে বলে আশা করা হচ্ছে।ইতোমধ্যে পর্যটকরা কক্সবাজারে আসতে শুরু করেছেন বলেও জানান তিনি।থার্টিফার্স্ট নাইট উপলক্ষে কক্সবাজারে হোটেল লং বিচে আয়োজন করা হয়েছে লাইভকনসার্ট, যাতে দেশি শিল্পীদের সঙ্গে ইন্ডিয়ান আইডল অমিত পাল ও সারেগামাপা’রসোমেধা কারমাহিও অংশ নেবেন।সন্ধ্যা ৬টায় শুরু হয়ে মধ্য রাত পর্যন্ত এ কনসার্ট চলবে বলে জানান লং বিচ হোটেলের ব্যবস্থাপনা পরিচালক এবিএম কামাল উদ্দিন।এদিকে, এনটিভির উদ্যোগে আয়োজন করা হয়েছে ওপেন বিচ কনসার্ট। সমুদ্র সৈকতে সন্ধ্যা৬টা থেকে রাত ১টা পর্যন্ত হবে এই কনসার্ট, যা সরাসরি সম্প্রচার করবেএনটিভি। সামিনা চৌধুরী, এন্ড্রু কিশোর, হায়দার হোসেন এবং ক্লোজআপ ওয়ানতারকারা এ কনসার্টে গান গাইবেন।নববর্ষ উদযাপনে ওশানপ্যারাডাইস হোটেলের বল রুম ও ছাদে ফ্যাশন শো, ডিজে পার্টি ও কনসার্টেরআয়োজন হয়েছে বলে হোটেলটির ব্যবস্থাপক ডাল্টন জহির জানান।এসব অনুষ্ঠানে যাতে কোনো বিশৃঙ্খলা না ঘটে সেজন্য নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা প্রস্তুতি।কক্সবাজারেরঅতিরিক্ত পুলিশ সুপার বাবুল আকতার বলেন, “সার্বিক পরিস্থিতিতে বিপুল মানুষের সমাগম হলে স্বাভাবিকভাবে নানা আশঙ্কাথাকে। তাই আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে।”

বছরের শেষ দিনকক্সবাজার শহরের বিভিন্ন স্থানে বসানো হয়েছে পুলিশের বিশেষ চেক পোস্ট। এরপাশাপাশি বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন এবং সাদা পোশাকে পুলিশের নজরদারিসথাকবে বলে জানান তিনি।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!