আজ || বুধবার, ২৯ মে ২০২৪
শিরোনাম :
  হেমনগরে বর্ধিত সভায় দোয়াত কলম প্রতীকের কর্মী-সমর্থকদের ঢল       রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত    
 


সিরিয়ায় বিমান হামলায় নিহত ৯০

সিরিয়ায় সরকার বিরোধী বিদ্রোহীরা বলছে তাদের অধিকৃত এক শহরে সরকারি বিমান বাহিনীর আক্রমণে কমপক্ষে ৯০ ব্যক্তি নিহত হয়েছে।

ঐ বিমান হামলার সময় মানুষজন একটি বেকারির সামনে রুটির জন্য সারিবদ্ধভাবে দাঁড়িয়েছিল।

সিরিয়ায় সরকার বিরোধী বিদ্রোহীরা বলছে তাদের অধিকৃত এক শহরে সরকারি বিমান বাহিনীর আক্রমণে কমপক্ষে ৯০ ব্যক্তি নিহত হয়েছে।

ঐ বিমান হামলার সময় মানুষজন একটি বেকারির সামনে রুটির জন্য সারিবদ্ধভাবে দাঁড়িয়েছিল।

এ ঘটনায় প্রচুর মানুষ আহত হয়েছে বলে খবর পাওয়া গেলেও নিরপেক্ষ সূত্রে নিহত বা আহতের সঠিক সংখ্যা নিশ্চিত করা যায়নি।

হামা প্রদেশের হালফায়া এলাকায় এই হামলার ঘটনার পর বিদ্রোহীরা একটি ভিডিও চিত্র ইন্টারনেটে দিয়েছে যাতে রাস্তায় বিচ্ছিন্ন দেহের অংশ, মৃতদেহ ও ধ্বংসপ্রাপ্ত ভবন দেখা যাচ্ছে। ঘটনার পর পর স্থানীয় জনগণকে দৌড়ে গিয়ে আহতদের উদ্ধারের চেষ্টা করতে দেখা গেছে।

সিরিয়ার মধ্যাঞ্চলের হামা প্রদেশের হালফায়া এলাকাটি সম্প্রতি প্রেসিডেন্ট বাশার আল আসাদের বিদ্রোহীরা নিজেদের দখলে নেয়।

এখানকার বিদ্রোহীরা বলছে ভয়াবহ এই বিমান হামলায় ৯০ জনের মৃত্যুর খবর তারা নিশ্চিত করছে যা চলমান গৃহযুদ্ধে সবচেয়ে ভয়াবহ হামলার অন্যতম।

জাতিসংঘ ও আরব লীগের সিরিয়া বিষয়ক বিশেষ দূত লাখদার ব্রাহিমি দেশটির সংকট কাটাতে আলোচনা করতে আজ দামেস্কে এসে পৌঁছানোর পর পরই এই হামলার ঘটনা ঘটল।

তবে সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে সর্বশেষ খবরে বলা হচ্ছে সশস্ত্র সন্ত্রাসীরা হালফায়া শহরে মানুষের বিরুদ্ধে অপরাধ কর্মকাণ্ড চালাচ্ছে এবং নারী ও শিশুরা তাদের হামলার শিকার হচ্ছে। এতে আরও বলা হয়, সন্ত্রাসীরা হামলা করে এর দায় সিরীয় সেনা বাহিনীর ওপর চাপাচ্ছে যখন জাতিসংঘের দূত লাখদার ব্রাহিমি সিরিয়া সফরে রয়েছেন।

অবশ্য টেলিভিশনে কি ধরনের হামলা হয়েছে তা সুনির্দিষ্ট করে বলা হয়নি।

গত ২১ মাস ধরে বিদ্রোহীরা প্রেসিডেন্ট আসাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে এবং বিদ্রোহীদের দাবী এ যাবত এই যুদ্ধে ৪৪ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। [সুত্রঃ বিবিসি]

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!