আজ || শনিবার, ২০ জুলাই ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে কোটা বিরোধীদের বিপক্ষে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ       গোপালপুর প্রেসক্লাবে মেধাবী শিক্ষার্থীদের সাথে মতবিনিময়       গোপালপুরে শতাধিক নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস       গোপালপুরে বর্নাত্যদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প       গোপালপুরে বন্যায় পানীয় জলের সংকট, তবে ক্ষতিগ্রস্তরা পাচ্ছে পর্যাপ্ত ত্রাণ       গোপালপুরে ভূয়া নামজারি ও জাল খতিয়ান তৈরি চক্রের দুই সদস্য আটক       টাঙ্গাইল জেলা সমিতি ঢাকা’র নবনির্বাচিত সভাপতি ইব্রাহীম, সম্পাদক হিরণ       গোপালপুরে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ       গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ    
 


দিল্লিতে প্রতিবাদ ঠেকাতে রবিবার ভোর রাত থেকেই ১৪৪ ধারা জারি

রাজধানী দিল্লিতে নতুন করে প্রতিবাদ ঠেকাতে রবিবার ভোর রাত থেকেই ১৪৪ ধারা জারি করল দিল্লি পুলিস।

তবে বিক্ষোভকারীদের রামলীলা ময়দান ও যন্তর মন্তরে জমায়েত করার অনুমতি দেওয়া হয়েছে। বীজয় চক ও রাজপথে ইতিমধ্যেই যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। ইন্ডিয়া গেটে জমা হওয়া প্রতিবাদকারীদের হঠাতেও শুরু করেছে প্রশাসন।

দিল্লি গণধর্ষণ কাণ্ডে আন্দোলনকারীদের রুখতে বন্ধ করে দেওয়া হয়েছে রাষ্ট্রপতি ভবনের সমস্ত পথ। বিজয়চক ও সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করেছে পুলিশ।

রবিবার সকাল থেকে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে ইন্ডিয়া গেটের কাছাকাছি ৪টি মেট্রো স্টেশন। স্টেশনগুলি হল, প্যাটেল চক, সেন্ট্রাল সেক্রেটারিয়েট, উদ্যোগ ভবন এবং রেস কোর্স। আন্দোলনকারীরা যাতে কোনও ভাবেই রাইসিনা হিলসের ধারে কাছে না যেতে পারেন তার জন্য মোতায়েত করা হয়েছে বিরাট পুলিস বাহিনী। বিজয় চক এলাকায় সংবাদমাধ্যমের গতিবিধিও নিয়ন্ত্রণ করা হচ্ছে। যে সমস্ত আন্দোলনকারীরা রাতে বিজয়চকে ছিলেন, আজ সকালেই তাঁদের সরিয়ে দেয় পুলিস। বাসে করে তাঁদের অন্যত্র নিয়ে যাওয়া হয়ছে। শনিবার গভীর রাতে নিজের বাসভবনের বাইরে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন সোনিয়া গান্ধী। পরে দশ জনপথের সামনে থেকেও বিক্ষোভকারীদের হাটিয়ে দেয় পুলিশ। ইন্ডিয়া গেট ও সংলগ্ন এলাকায় আর বিক্ষোভকারীদের ঢুকতে দেওয়া হবে না বলে জানিয়েছে পুলিস। গোটা এলাকায় চলছে আধা সেনার টহল।

দিল্লির গণধর্ষণ কাণ্ডের ন্যায়বিচার চেয়ে দেশ জুড়ে চলা বিক্ষোভের মধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার শিন্ডে ঘটনার বিচারবিভাগীয় কমিশন গঠন করে তদন্তের আশ্বাস দেন। হতকাল সাংবাদিকদের সামনে এই ঘটনার মতো বিরল থেকে বিরলতম যৌন নিগ্রহের ক্ষেত্রে অভিযুক্ত অপরাধীদের শাস্তি কঠোরতর করার আর্জি জানাবেন বলেও জানিয়েছেন তিনি। দিল্লি সহ সারা দেশেই মহিলাদের নিরাপত্তা নিয়ে বিশেষ ব্যবস্থা গ্রহণেরও আশ্বাস দেন স্বরাষ্ট্রমন্ত্রী। যাঁরা প্রতিবাদে পথে নেমেছেন তাঁদের ন্যায্য দাবির প্রতি সহমর্মিতা জানিয়ে তিনি বলেন এই পরিস্থিতিতে স্থৈর্যের পরিচয় দেওয়ার আবেদন করেন। সারা দেশের পাশাপাশি তাঁর মন্ত্রক সহ কেন্দ্রীয় সরকারও রবিবার রাতের ঘটনাকে গভীর সংবেদনশীলতার সঙ্গে বিচার করছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!