আজ || বুধবার, ১৭ জুলাই ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে কোটা বিরোধীদের বিপক্ষে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ       গোপালপুর প্রেসক্লাবে মেধাবী শিক্ষার্থীদের সাথে মতবিনিময়       গোপালপুরে শতাধিক নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস       গোপালপুরে বর্নাত্যদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প       গোপালপুরে বন্যায় পানীয় জলের সংকট, তবে ক্ষতিগ্রস্তরা পাচ্ছে পর্যাপ্ত ত্রাণ       গোপালপুরে ভূয়া নামজারি ও জাল খতিয়ান তৈরি চক্রের দুই সদস্য আটক       টাঙ্গাইল জেলা সমিতি ঢাকা’র নবনির্বাচিত সভাপতি ইব্রাহীম, সম্পাদক হিরণ       গোপালপুরে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ       গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ    
 


স্যামসাং স্মার্টফোন নিষেধাজ্ঞা আরোপে অ্যাপলের আরজি খারিজ

দক্ষিণ কোরিয়ার স্যামসাং ইলেকট্রনিকস এবং যুক্তরাষ্ট্রের অ্যাপল করপোরেশন স্মার্টফোনের বিভিন্ন প্রযুক্তিগত পেটেন্ট নিয়ে মামলায় জড়িয়ে আছে। স্যামসাংয়ের তৈরি স্মার্টফোন যুক্তরাষ্ট্রে বিক্রির ওপর স্থায়ী নিষেধাজ্ঞা আরোপে অ্যাপলের আরজি খারিজ করে দিয়েছেন আদালত।

যুক্তরাষ্ট্রের জেলা বিচারক লুসি কোহ এ আবেদন খারিজ করে দেন। স্যামসাংয়ের অপেক্ষাকৃত পুরনো ২৬টি মডেলের স্মার্টফোনের ওপর স্থায়ী নিষেধাজ্ঞা আরোপের জন্য লুসি কোহর কাছে আবেদন করে অ্যাপল করপোরেশন।

গত আগস্ট মাসে আইফোন ও আইপ্যাড নকলের দায়ে অ্যাপলকে ১০৫ কোটি ডলার জরিমানা দিতে স্যামসাংকে নির্দেশ দিয়েছিলেন আদালত।

বিচারিক আদেশে লুসি জানান, অ্যাপলের পেটেন্টগুলোর কারণেই যে আইফোনের চাহিদা বেড়েছে, এমন পর্যাপ্ত প্রমাণ দিতে পারেনি মার্কিন প্রতিষ্ঠানটি। ক্রেতাদের হাতে পৌঁছানো সেলফোনগুলোর বক্সে প্রচুর ফিচারের কথা উল্লেখ আছে, যার বেশির ভাগই অ্যাপলের নিজস্ব পেটেন্ট নয়।

অন্যদিকে স্যামসাংয়ের দাবি, জুরিরা অহেতুক অ্যাপলের প্রতি সহমর্মী ছিলেন। তারা সব যুক্তিপ্রমাণ সঠিকভাবে বিবেচনা না করেই অ্যাপলের পক্ষে একচেটিয়া রায় দিয়েছিলেন।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!