আজ || বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম :
  হেমনগর জমিদারের একাল-সেকাল’ বইয়ের মোড়ক উন্মোচন       গোপালপুরে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ       গোপালপুরে পটগান ও নাটক প্রদর্শনী       গোপালপুর হাসপাতালে মুক্তিযোদ্ধারা বিনামূল্যের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত       গোপালপুরে সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময়       গোপালপুরের লক্ষীপুর চাকুরীজীবী পরিষদ কর্তৃক শীতবস্ত্র বিতরণ       গোপালপুরে শিশু শিক্ষার্থীদের মাঝে সুয়েটার উপহার       গোপালপুরে স্বামীর হাতে দুই সন্তানের জননী খুন       গোপালপুরে দুই বিঘা জমির কাঁচা সরিষা ট্রাক্টর দিয়ে মাড়িয়ে দেয়ার অভিযোগ       গোপালপুরে গুদামের শার্টার ভেঙ্গে সার চুরি, ১০ বস্তা ইউরিয়া সারসহ আটক ১    
 


আবার উত্তাল গাজীপুর, শ্রমিকদের তান্ডব, সব গার্মেন্টস বন্ধ

জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ, যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন করা এবং শ্রমিকদের ন্যায্য অধিকার ও নিরাপত্তাসহ বিভিন্ন দাবিতে বামদল আহুত আজকের হরতালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক গার্মেন্টস শ্রমিকদের ভাংচুর ও তান্ডবে ঐ এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে।

মহাসড়কের উভয় পাশের সব গার্মেন্টস বন্ধ হয়ে গেছে। হরতালের সমর্থনে হাজার হাজার শ্রমিক রাস্তায় বেড়িয়ে এসে মিছিল করছে। বিক্ষুব্ধ শ্রমিকরা বেশ কয়েকটি গার্মেন্টস ও রাস্তায় চলমান গাড়ি ভাংচুর করে। পরে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

গাজীপুর সদর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা, ভোগড়া, সাইনবোর্ড, বোর্ডবাজার, বড়বাড়ি, টঙ্গি থানাধীন গাজীপুরের বিভিন্ন কারখানার শ্রমিকরা রাস্তায় বেরিয়ে এসেছে। যে সব কারখানায় কাজ চলছিলো আন্দোলনরত শ্রমিকরা ওইসব কারখানায় ইট-পাটকেল নিক্ষেপ করে শ্রমিকদের বাইরে নিয়ে আসতে বাধ্য করে। এ অবস্থায় মালিক কর্তৃপক্ষ শ্রমিকদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে কারখানাগুলোয় ছুটি দিতে বাধ্য হয়েছেন।

সকাল ৭টা থেকে চান্দানা চৌরাস্তায় হরতালের সমর্থনে একটি মিছিল বের হয়। ভোগড়া ও সাইনবোর্ড এলাকায় বিশাল মিছিল বের করে সিপিবি। মিছিলে হাজার হাজার শ্রমিক যোগ দেয়। শ্রমিকরা বেশ কয়েকটি কারখানার প্রধান গেটে হামলা করে ভাংচুর চালায়। অসংখ্য যানবাহনে তারা হামলা চালায়।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শ্রমিকরা বেপরোয়াভাবে বিভিন্ন যানবাহন, ব্যবসা প্রতিষ্ঠান, শিল্প প্রতিষ্ঠানে থেমে থেমে হামলা ও ভাংচুর করে। তবে ঘটনাস্থলে পুলিশ থাকলেও নীরব ভূমিকা পালন করছে। এ পর্যন্ত কোথাও শ্রমিক বা হরতালকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়নি।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!