আজ || বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে কোটা বিরোধীদের বিপক্ষে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ       গোপালপুর প্রেসক্লাবে মেধাবী শিক্ষার্থীদের সাথে মতবিনিময়       গোপালপুরে শতাধিক নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস       গোপালপুরে বর্নাত্যদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প       গোপালপুরে বন্যায় পানীয় জলের সংকট, তবে ক্ষতিগ্রস্তরা পাচ্ছে পর্যাপ্ত ত্রাণ       গোপালপুরে ভূয়া নামজারি ও জাল খতিয়ান তৈরি চক্রের দুই সদস্য আটক       টাঙ্গাইল জেলা সমিতি ঢাকা’র নবনির্বাচিত সভাপতি ইব্রাহীম, সম্পাদক হিরণ       গোপালপুরে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ       গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ    
 


আবার উত্তাল গাজীপুর, শ্রমিকদের তান্ডব, সব গার্মেন্টস বন্ধ

জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ, যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন করা এবং শ্রমিকদের ন্যায্য অধিকার ও নিরাপত্তাসহ বিভিন্ন দাবিতে বামদল আহুত আজকের হরতালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক গার্মেন্টস শ্রমিকদের ভাংচুর ও তান্ডবে ঐ এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে।

মহাসড়কের উভয় পাশের সব গার্মেন্টস বন্ধ হয়ে গেছে। হরতালের সমর্থনে হাজার হাজার শ্রমিক রাস্তায় বেড়িয়ে এসে মিছিল করছে। বিক্ষুব্ধ শ্রমিকরা বেশ কয়েকটি গার্মেন্টস ও রাস্তায় চলমান গাড়ি ভাংচুর করে। পরে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

গাজীপুর সদর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা, ভোগড়া, সাইনবোর্ড, বোর্ডবাজার, বড়বাড়ি, টঙ্গি থানাধীন গাজীপুরের বিভিন্ন কারখানার শ্রমিকরা রাস্তায় বেরিয়ে এসেছে। যে সব কারখানায় কাজ চলছিলো আন্দোলনরত শ্রমিকরা ওইসব কারখানায় ইট-পাটকেল নিক্ষেপ করে শ্রমিকদের বাইরে নিয়ে আসতে বাধ্য করে। এ অবস্থায় মালিক কর্তৃপক্ষ শ্রমিকদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে কারখানাগুলোয় ছুটি দিতে বাধ্য হয়েছেন।

সকাল ৭টা থেকে চান্দানা চৌরাস্তায় হরতালের সমর্থনে একটি মিছিল বের হয়। ভোগড়া ও সাইনবোর্ড এলাকায় বিশাল মিছিল বের করে সিপিবি। মিছিলে হাজার হাজার শ্রমিক যোগ দেয়। শ্রমিকরা বেশ কয়েকটি কারখানার প্রধান গেটে হামলা করে ভাংচুর চালায়। অসংখ্য যানবাহনে তারা হামলা চালায়।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শ্রমিকরা বেপরোয়াভাবে বিভিন্ন যানবাহন, ব্যবসা প্রতিষ্ঠান, শিল্প প্রতিষ্ঠানে থেমে থেমে হামলা ও ভাংচুর করে। তবে ঘটনাস্থলে পুলিশ থাকলেও নীরব ভূমিকা পালন করছে। এ পর্যন্ত কোথাও শ্রমিক বা হরতালকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়নি।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!