আজ || শুক্রবার, ২১ Jun ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ       হেমনগরে বর্ধিত সভায় দোয়াত কলম প্রতীকের কর্মী-সমর্থকদের ঢল       রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন    
 


বাংলাদেশ দলের পাকিস্তান সফরে বেশ অগ্রগতি থাকলেও বিসিবি এখনও আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) রোববার রাতেই নিরাপত্তা পারিকল্পনা পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’কে। বিসিবি তার নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা কর্নেল (অব:) মিসবাহ উদ্দিন সেরনিয়াবাতকে দিয়ে কাগজপত্রে চোখ বুলিয়ে নিচ্ছে।

এদিকে বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান এনায়েত হোসেন সোমবার জাতীয় দলের পাঁচ সিনিয়র ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, আব্দুর রাজ্জাক, তামিম ইকবাল, সহ-অধিনায়ক মাহমুদউল্লাহ এবং অধিনায়ক মুশফিকুর রহিমের সঙ্গে বৈঠকেও বসেন পাকিস্তান সফর নিয়ে তাদের মতামত জানার জন্য। খেলোয়াড়দের সঙ্গে কথা বলে জানা গেছে, পাকিস্তান সফরের ব্যাপারে এনায়েত হোসেনকে ইতিবাচক প্রতিশ্রুতিই দিয়েছেন তাঁরা। যদিও এ নিয়ে এনায়েত হোসেন কূটনৈতিক উত্তর দিয়েছেন, ‘বোর্ড পাকিস্তানে যাওয়ার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। আইসিসির পরিদর্শক দলের প্রতিবেদন পাওয়ার পর পাকিস্তানে যাওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। এরপরই খেলোয়াড়দের বিষয়টি প্রকাশ করবো। কাউকে বাধ্য করা হবে না। তবে এটুকু বলতে পারি আমাদের দিক থেকে কোনো সমস্যা নেই।’

খেলা পরিচালনায় ম্যাচ অফিসিয়াল এবং নিরাপত্তা বিষয়ে আইসিসির পরিকল্পনার জন্যও অপেক্ষা করছে বিসিবি। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার সঙ্গে উভয় দেশের ক্রিকেট বোর্ডের আন্তরিক যোগাযোগের বিষয়কে সফর অনুষ্ঠানে ইতিবাচক হিসেবেই দেখা হচ্ছে। এখন বাংলাদেশ সরকারের অনুমোদন পেলেই হয়। যদিও বিসিবি একাধিক কর্মকর্তা নাম গোপন রাখার শর্তে বলেছেন সরকারের দিক থেকে কোনো আপত্তি নেই।

বাংলাদেশ দলের পাকিস্তান সফরে বেশ অগ্রগতি থাকলেও বিসিবি এখনও আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। শিগগিরই বিসিবি থেকে একটা ঘোষণা আসবে বলেই জানালেন মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, ‘এই সফরে যাওয়ার জন্য যে যে বিষয়গুলো নিয়ে কাজ করা দরকার সেই ধাপগুলো অতিক্রম করার পরই নিশ্চিত বলা যাবে কবে বাংলাদেশ দল পাকিস্তানে যাবে। আশা করি এক সপ্তাহের মধ্যে একটা সিদ্ধান্ত পাওয়া যাবে।’ পিসিবি ১২ এবং ১৩ জানুয়ারি লাহোর গাদ্দাফি স্টেডিয়ামে একটি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি ম্যাচের সূচি দিয়েছে বিসিবিকে। সেক্ষেত্রে ১১ জানুয়ারি রাতে পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়তে পারে জাতীয় ক্রিকেট দল। টানা দুইদিন খেলার পর ১৪ জানুয়ারি দেশে ফিরবেন ক্রিকেটাররা। বিসিবি থেকে পিসিবিকে অনুরোধ করা হয়েছে সফর সংক্ষিপ্ত করার জন্য।

সূত্র জানিয়েছে, এতে রাজিও হয়েছে পিসিবি। এমনও হতে পারে খেলা শেষ করে ওই রাতেই দেশে ফেরার বিমান ধরতে পারেন ক্রিকেটাররা। এ বছর ২৯ এপ্রিল বাংলাদেশ দলের পাকিস্তান যাওয়ার কথা থাকলেও হাইকোর্ট রুল জারি করায় সফর বাতিল হয়ে যায়। বিসিবির সাবেক সভাপতি আ হ ম মোস্তফা কামাল আইসিসির সহ-সভাপতি হওয়ার পর আবার নতুন করে পাকিস্তান সফরের বিষয়টি সামনে আসে। আগের কমিটি পাকিস্তানকে লিখিত প্রতিশ্রুতিও দিয়েছে এ বছরের শেষ দিকে পাকিস্তান যাবে বাংলাদেশ ক্রিকেট দল। অনেকটা বাধ্য হয়ে বর্তমান কমিটি পাকিস্তান সফর নিয়ে এগোচ্ছে। ২০০৯ সালের মার্চে লাহোর লিবার্টি চত্বরে শ্রীলঙ্কান ক্রিকেট দলের ওপর বন্দুক হামলার পর থেকে পাকিস্তান কোনো আন্তর্জাতিক ক্রিকেট হয়নি। বাংলাদেশই প্রথম কোনো আন্তর্জাতিক ক্রিকেট দল, যে পাকিস্তানে খেলতে যাবে। যদিও এর আগে বাংলাদেশ ফুটবল দল পাকিস্তানে গিয়ে খেলে এসেছে।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!