আজ || বুধবার, ২৯ মে ২০২৪
শিরোনাম :
  হেমনগরে বর্ধিত সভায় দোয়াত কলম প্রতীকের কর্মী-সমর্থকদের ঢল       রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত    
 


সতর্ক পুলিশ, আধাবেলা হরতালে আচল রাজধানী

রাজধানীর বিভিন্ন এলাকায় হরতালের সমর্থনে পিকেটিংয়ে নামে বিএনপি এবং সহযোগী সংগঠনের কর্মীরা। এখানে সেখানে ফোটে ককটেল। পল্টন , রাজারবাগ , খিলগাঁও , বাংলামটর , মালিবাগ হাজারীবাগ, মিরপুর, যাত্রাবাড়ী এলাকায় পুলিশের সঙ্গে পিকেটারদের সংঘর্ষ শুরু হয়। এতে চার পুলিশসহ আহত হয় অন্তত ৩০ জন।

হরতালে নগরীতে নিরাপত্তা জোরদার করে পুলিশ। গুরুত্বপূর্ণ মোড়গুলোতে সকাল থেকেই আইন শৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়। তবে এর মধ্যেও পিকেটাররা হামলা চালায়।

সকালে নগরীতে যান চলাচল কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাস, মিনিবাসের সংখ্যা বাড়তে থাকে। হরতালের কারণে বিপাকে পড়ে অফিসগামী মানুষ। নগরীর মূল সড়কগুলোতে চড়ে বেড়ায় রিকসা।

হরতাল চলাকালে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম আহ্বায়ক নবীউল্লাহ্ নবীকে আটকের প্রতিবাদে যাত্রাবাড়ী এলাকায় সন্ধ্যা পর্যন্ত হরতালের ডাক দেয় থানা বিএনপি।রাত তিনটার দিকে ধানমণ্ডি থেকে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানকে গ্রেপ্তার করে র‌্যাব।

সকাল সাড়ে ৬ টার দিকে নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনে চারটি ককটেল বিস্ফোরণ ঘটে। ভোর সাড়ে ৬ টার দিকে হাজারীবাগের রায়েরবাগ স্কুলের সামনে পুলিশের একটি টহল গাড়িতে হামলা করে পিকেটাররা। এতে তিন পুলিশ সহ পাঁচজন আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ গুলিবিদ্ধ এক পিকেটার সহ তিনজনকে আটক করা হয়েছে। কাটাবন এলাকায় সকাল ৭ টার দিকে ককটেল বিস্ফোরণ ঘটায় পিকেটররা। যাত্রাবাড়ীর শেখপাড়ায় একটি গাড়িতে আগুন দেয়ার চেষ্টা চালায় পিকেটাররা। সকালে মাতুয়াইলে পুলিশের সাথে পিকেটারদের সাথে সংঘর্ষ হয়।
খামারবাড়ী এলাকায় সকাল ৭ টার দিকে একটি সিএনজিতে আগুন দেয় পিকেটারা ।

সকাল ৮ টার দিকে খিলগাঁওয়ে ছাত্রদলের একটি মিছিল বের হলে বাধা দেয় পুলিশ। এতে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হলে ২০ থেকে ২৫ জন আহত হয়। কিছুক্ষণ পর মালিবাগ রেলগেটে ৬টি ককটেল বিস্ফোরণ ঘটে।

সকাল ৯ টার দিকে বিজয়নগর মোড়ে নাইটেঙ্গেল হোটেলের সামনে ৮ থেকে ১০ টি ককটেল বিস্ফোরণ ঘটে। কিছুক্ষণ পরে আনন্দ ভবন কমিউনিটি সেন্টারের সামনে ককটেল বিস্ফোরণ ঘটায় পিকেটারা। সকাল সাড়ে ৯ টার দিকে মগবাজারে শিবিরের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর একটি গাড়ি ভাংচুর করে শিবিরকর্মীরা।
শিবির সন্দেহে রাজধানীর মগবাজার এলাকার বিভিন্ন স্থান থেকে অভিযান চালিয়ে রমনা থানা পুলিশ পাঁচজনকে গ্রেপ্তার করেছে। এদের কারো নাম পরিচয় জানা যায়নি।

ভোর থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয় পুলিশ। কার্যালয় থেকে ককটেল এবং বোমা নিক্ষেপের অভিযোগে বেলা এগারোটার পর বেলা সাড়ে এগারোটার দিকে কার্যালয়ে অভিযান চালানোর চেষ্টা চালায় পুলিশ। । তবে কিছুক্ষণ পর তারা কার্যালয় থেকে বের হয়ে আসে।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!