আজ || বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে কোটা বিরোধীদের বিপক্ষে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ       গোপালপুর প্রেসক্লাবে মেধাবী শিক্ষার্থীদের সাথে মতবিনিময়       গোপালপুরে শতাধিক নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস       গোপালপুরে বর্নাত্যদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প       গোপালপুরে বন্যায় পানীয় জলের সংকট, তবে ক্ষতিগ্রস্তরা পাচ্ছে পর্যাপ্ত ত্রাণ       গোপালপুরে ভূয়া নামজারি ও জাল খতিয়ান তৈরি চক্রের দুই সদস্য আটক       টাঙ্গাইল জেলা সমিতি ঢাকা’র নবনির্বাচিত সভাপতি ইব্রাহীম, সম্পাদক হিরণ       গোপালপুরে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ       গোপালপুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন       গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ    
 


বিএনপির আশকারাতেই জামায়াত হরতাল দেয়ার সাহস পেয়েছেঃ মাহবুব উল-আলম হানিফ

বাংলাদেশ টাইমসঃ প্রধান বিরোধী দল বিএনপির আশকারাতেই জামায়াত হরতাল দেয়ার সাহস পেয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ। তিনি বলেন, এই হরতাল জামায়াতের নয়, এটা পরোক্ষভাবে বিএনপিরই হরতাল। বিএনপি তাদের আশ্রয়-প্রশয় দিচ্ছে বলেই জামায়াত হরতাল দেয়ার সাহস পেয়েছে। মঙ্গলবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় হানিফ এসব কথা বলেন।

যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ ফজলুল হক মনির জন্মদিন উপলক্ষে এ আলোচনার সভার আয়োজন করা হয়।

মাহবুব উল-আলম হানিফ বলেন, একটি স্বাধীন দেশে যুদ্ধাপরাধীদের বাঁচাতে পরাজিত শক্তি হরতাল ডাকবে এটা দুর্ভাগ্যজনক। আর তাতে একটি রাজনৈতিক দল নীতিগতভাবে তাদের সমর্থন দেবে দেশের জনগণ এটা কামনা করে না।
তিনি বলেন, ফখরুল সাহেব আপনারা কি কারণে তাদের সমর্থন দিচ্ছেন? এই কারণে কি, যে তারা পাকিস্তানের ধারক-বাহক, আর বিএনপি পাকিস্তানের কাছে থেকে টাকা নিয়ে তাদের এজেন্ডা বাস্তবায়ন করছে। এই আদর্শ থেকেই কি আপনারা সমর্থন দিয়েছেন?
আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, জামায়াত যুদ্ধাপরাধীদের বাঁচাতে ষড়যন্ত্র করছে। আর তাতে নেতৃত্ব দিচ্ছেন খালেদা জিয়া। যতই ষড়যন্ত্র করা হোক যুদ্ধাপরাধীদের বাঁচানো যাবে না। প্রধানমন্ত্রী ও আওয়ামী সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে।

বিএনপি নেতাদের উদ্দেশ্য করে তিনি বলেন, একদিকে আপনারা নিজেদেরকে মুক্তিযুদ্ধের দল হিসেবে দাবি করবেন, আর অন্যদিকে জামায়াতকে সমর্থন করবেন। আপনারা এই দ্বৈতনীতি পরিহার করুন। জামায়াতের পক্ষ ত্যাগ করে যুদ্ধাপরাধীদের বিচার করতে সরকারকে সহায়তা করুন।

ছাত্রলীগের কারণে সরকারের পতন হবে-বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যের সমালোচনা করে হানিফ বলেন, ২০০১-০৬ শাসনামলে ছাত্রলীগের আন্দোলনের কারণে খালেদার ক্ষমতার মসনদ কেঁপে উঠেছিল।

তিনি আরো বলেন, এজন্যই ছাত্রলীগ দেখলে খালেদার ভেতর ভীতি ও আতঙ্ক বিরাজ করে। এজন্য সুযোগ পেলেই ছাত্রলীগের বিরুদ্ধে মিথ্যা বক্তব্য দেন।

দলের শীর্ষ নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তি, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি এবং শান্তিপূর্ণ সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে মঙ্গলবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় জামায়াত।

জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে নৈতিক সমর্থন দিয়েছে প্রধান বিরোধী দল বিএনপিসহ ১৮ দলের শরিকরা।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!