আজ || বুধবার, ২২ মে ২০২৪
শিরোনাম :
  রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত       গোপালপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ প্রদান    
 


বিরোধী দলের আন্দোলনকে ভিন্ন দিকে প্রবাহিত করতেই সরকার অপপ্রচার চালাচ্ছে: মির্জা ফখরুল

যুদ্ধাপরাধীদের বাঁচাতে নয়, জনগণরে দাবি আদায় করতেই বিএনপি কর্মসূচি দিয়েছে বলে জানিয়েছেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ১ ডিসেম্বর শনিবার সকালে, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিরোধী দলের আন্দোলনকে ভিন্ন দিকে প্রবাহিত করতেই সরকার অপপ্রচার চালাচ্ছে। সরকারি দলের নেতারা যত কথাই বলুক নির্দলীয় সরকারের অধীনেই নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে। ৯ ডিসেম্বর দেশব্যাপী রাজপথ অবরোধ কর্মসূচিতে বাধা দিলে আন্দোলন আরো তীব্র থেকে তীব্রতর করা হবে বলে জানান মির্জা ফখরুল।

যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত করতে বিএনপি আন্দোলন করছে—প্রধানমন্ত্রী এ মন্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, যুদ্ধাপরাধীদের বাঁচাতে নয়, জনগণের অধিকার রক্ষায় বিএনপি আন্দোলন করছে। তিনি আরো বলেন, ‘আজকে সরকার মিথ্যাচার করছে, জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। আমরা লড়াই করছি আমাদের গণতন্ত্রের অধিকারের জন্য। নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে যে নির্বাচন আমরা দাবি করছি তার জন্যই আমরা লড়াই করে আসছি।’

এছাড়া দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের সঙ্গে যৌথ সভা শেষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় আরাফাত রহমান কোকোর পাচার করা টাকা দুদক ফেরত এনে সোনালী ব্যাংকের একটি অ্যাকাউন্টে জমা করেছে যা দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাজে ব্যয় করা হবে—দুদক চেয়ারম্যান গোলাম রহমানের এ বক্তব্যকে মিথ্যাচার ও উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেন মির্জা ফখরুল।

‘দুদকের চেয়ারম্যানের এ বক্তব্য সম্পূর্ণভাবে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং তা ভিত্তিহীন, অসত্য।’, বলেন তিনি। দুদক সরকারের অ্যাজেন্ডা বাস্তবায়নের কাজে লিপ্ত রয়েছে—এ মন্তব্য করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, আরাফাত রহমান কোকোর সঙ্গে সিঙ্গাপুরের কোনও কোম্পানির কোনও প্রকার লেনদেন বা আর্থিক সম্পর্ক নেই।

তিনি আরো বলেন, ‘এ টাকা বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যায়নি। আমেরিকার নিইউয়র্ক থেকে ব্যাংক টু ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে সিঙ্গাপুরের জজ কোম্পানির অ্যাকাউন্টে জমা হয়েছে।’ এছাড়া প্রধান বিরোধীদলকে নির্বাচন থেকে দূরে রাখতেই সরকার বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলেও অভিযোগ করেন বিএনপির এ নেতা।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!