আজ || শুক্রবার, ১৪ Jun ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে ভূমি সেবা সপ্তাহে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ       হেমনগরে বর্ধিত সভায় দোয়াত কলম প্রতীকের কর্মী-সমর্থকদের ঢল       রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিজাইনকৃত পোশাক নিয়ে ফ্যাশন প্রদ‍‍র্শনী       গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত    
 


চট্টগ্রামে বিএমএ নির্বাচন : ব্যালট পেপার কেড়ে নেয়ার অভিযোগ

চট্টগ্রামে চিকিৎসকদের বিএমএ নির্বাচনে বিপুল সংখ্যক বহিরাগতের উপস্থিতিতে ব্যালট পেপার কেড়ে নেয়ার অভিযোগ করেছেন বিএনপি-জামায়াত সমর্থক চিকিৎসকদের সংগঠন ড্যাব এবং আওয়ামী লীগ সমর্থিত স্বাচিপের বিদ্রোহী প্রার্থী।

তবে নির্বাচন প্রভাবিত করার কোনো চেষ্টা হচ্ছে না বলে স্বাচিপ নেতারা দাবি করেছেন। এ অবস্থায় বিএমএ নির্বাচন স্থগিত করার দাবি জানিয়েছেন ড্যাব ও এনডিএফ প্রার্থীরা। বৃহস্পতিবার সকাল থেকে টান টান উত্তেজনা আর ব্যাপক উৎসাহের মধ্য দিয়ে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) এর নির্বাচনে ভোট গ্রহণ চলছে।

সকাল সাড়ে ৮টা থেকে নগরীর জিইসি মোড়ের বিএমএ ভবনে ভোট গ্রহণ শুরু হয়। তা একটানা চলবে বিকেল ৫টা পর্যন্ত। ভবনের দ্বিতীয় তলায় ৯টি এবং পঞ্চম তলায় ১৪টিসহ মোট ২৩টি বুথে ভোটাধিকার প্রয়োগ করছেন বিএমএ’র সদস্যরা।

এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। কেন্দ্রে এবং আশেপাশে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে ভোটারের চেয়ে আওয়ামী লীগ এবং বিএনপির নেতাকর্মীদের উপস্থিতি অধিকহারে লক্ষ্যণীয়।

যুবলীগ-ছাত্রলীগ নেতাকর্মী ও বহিরাগতের উপস্থিতিতে ব্যালট পেপার কেড়ে নেয়ার অভিযোগ করেছেন বিএনপি-জামায়াত সমর্থক চিকিৎসকদের সংগঠন ড্যাব প্রার্থীরা। ড্যাবের সভাপতি প্রার্থী ডা. খুরশীদ জামিল চৌধুরী জানান, ছাত্রলীগের সন্ত্রাসীরা ভোটারদের কাছ থেকে ব্যালট পেপার জোর করে কেড়ে নিচ্ছে। এ পরিস্থিতিতে নির্বাচন সুষ্ঠু হবে না। তাই আমরা নির্বাচন স্থগিতের দাবি করছি।

চট্টগ্রামের ২৩টি পদ ছাড়াও কেন্দ্রীয় কমিটির ৪১টি পদে রায় দেবেন ৩৩শ’ ১৬ জন ভোটার। নির্বাচন কমিশন সূত্র জানায়, ১২শ আজীবন সদস্য দ্বিতীয় তলায় এবং অবশিষ্ট সাধারণ সদস্যরা পঞ্চম তলায় স্থাপিত বুথে তাদের ভোটাধিকার য়োগ করছেন ।

বিএমএ চট্টগ্রাম শাখায় ২টি প্যানেল ও স্বতন্ত্র প্রার্থী মিলে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সরকার সমর্থিত স্বাচিপ ‘মুজিব-শরীফ’ প্যানেল এবং বিএনপি-জামায়াতের ড্যাব ও এনডিএফ সমর্থিত ‘খুরশীদ-মোত্তালিব’ প্যানেল রয়েছে।

দুই প্রতিদ্বন্দ্বি প্যানেলের বাইরে স্বাচিপ নেতা ডা. এ এম এম মিনহাজুর রহমান সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। স্বাচিপ চট্টগ্রাম জেলা শাখার আহবায়ক ডা. শেখ শফিউল আজম ও স্বাচিপ, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ শাখার সাধারণ সম্পাদক ডা. নাসির উদ্দিন মাহমুদ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য পদে ‘ডা. মাহমুদ হাসান-ডা. এম ইকবাল আসলান’ পরিষদের হয়ে নির্বাচন করছেন।

চূড়ান্ত প্রার্থী তালিকা অনুযায়ী বিএমএ চট্টগ্রাম শাখার নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ডা. খুরশীদ জামিল চৌধুরী ও ডা. মুজিবুল হক খান। সহ-সভাপতি পদে ডা. এ এম এম এহতেশামুল হক, ডা. মো. মাহবুব আলম, ডা. মনোয়ারুল হক শামিম ও ডা. সৈয়দ মোহাম্মদ টিপু সুলতান, কোষাধ্যক্ষ পদে ডা. এটিএম রেজাউল করিম ও ডা. মোহাম্মদ আরিফুল আমীন, সাধারণ সম্পাদক পদে ডা. এএমএম মিনহাজুর রহমান, ডা. মো. আবদুল মোত্তালিব ও ডা. মোহাম্মদ শরীফ, যুগ্ম সম্পাদক পদে ডা. মো. ফয়সাল ইকবাল চৌধুরী ও ডা. মোহাম্মদ রকিব উল্লাহ, সাংগঠনিক সম্পাদক পদে ডা. মো. আবু নাসের ও ডা. মো. রবিউল করিম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!