আজ || বুধবার, ১৭ এপ্রিল ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত       গোপালপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ প্রদান       গোপালপুরে জাতীয় সংসদ সদস্য ছোট মনির সংবর্ধিত       এ হয়রানির শেষ কোথায়! তদন্তে নির্দোষ, তবুও বন্ধ বেতনভাতা       গোপালপুরে ২০১ গম্বুজ মসজিদ চত্বরে পুলিশ বক্স স্থাপন    
 


সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চন জাতিসংঘের শুভেচ্ছাদূত হিসেবে নিয়োগ পেয়েছেন

ভারতের অভিনেত্রী ও সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চনকে এইচআইভি প্রতিরোধ বিষয়ক একটি মিশনের শুভেচ্ছাদূত হিসেবে নিয়োগ দিয়েছে জাতিসংঘ।

শিশুদের এইচআইভি সংক্রমণ রোধ ও অ্যান্টি রেট্রোভাইরাল চিকিৎসাকে উৎসাহিত করার লক্ষ্যে সোমবার নিয়োগ দেয়া হয় ঐশ্বরিয়াকে।

গত বছরের নভেম্বরে প্রথম সন্তানের মা হওয়া ঐশ্বরিয়া জাতিসংঘের এইচআইভি/এইডস এর হয়ে নতুন করে এইচআইভি আক্রান্ত শিশু ও মাদের বাঁচিয়ে রাখার বৈশ্বিক পরিকল্পনার পক্ষে কাজ করবেন। জাতিসংঘের ওই প্রকল্পটি ইউএনএইডস নামে পরিচিত।

জাতিসংঘের শুভেচ্ছাদূত হিসেবে নিয়োগ পাওয়ার পর এক বিবৃতিতে ঐশ্বরিয়া বলেন, স্বাস্থ্য বিষয়ে সচেতনতা তৈরিতে, বিশেষ করে যে ইস্যুগুলো নারী ও শিশুদের সঙ্গে জড়িত, সেগুলোকে আমি সব সময়ই অগ্রাধিকার দিয়ে থাকি।

তিনি বলেন, শিশুর আনন্দ, তার জন্য উদ্বেগ এবং প্রত্যাশা যা প্রত্যেক মায়ের ক্ষেত্রেই সমান সত্য, একজন সদ্য মা হিসেবে আমি নিজেও ব্যক্তিগতভাবে এর সঙ্গে জড়িত হয়ে পড়েছি।

পরিকল্পনা অনুযাযী ঐশ্বরিয়া ভারতসহ ২২টি দেশে প্রচারণা চালাবেন। ওই ২২টি দেশেই এইচআইভি আক্রান্ত ৯০ ভাগ শিশুর বসবাস। এরমধ্যে সাব-সাহারা আফ্রিকাতেই রয়েছে ২১ ভাগ।

১৯৯৪ সালে মিস ওয়ার্ল্ড খেতাব জয়ী ঐশ্বরিয়া বলিউডে অভিনয় করে শক্ত অবস্থান গড়ে তুলেছেন। ‘হাম দিল দে চুকে সনম’ ও ‘দেবসাদ’ এর মতো ব্যবসাসফল ছবি রয়েছে তার ক্যারিয়ারে।

হলিউডের ‘দ্য পিঙ্ক প্যান্থার টু’ -এ অভিনয় করেছেন ঐশরিয়া। তার স্বামী বলিউডের অভিনেতা অভিষেক বচ্চন। ঐশ্বরিয়া কান চলচ্চিত্র উৎসবে নিয়মিত অংশ নিয়ে থাকেন।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!